Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে পুলিশ সদরদপ্তরে জঙ্গি হামলায় নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
১৪ অক্টোবর ২০২৪ ২২:৪০

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বান্নু জেলার পুলিশের সদর দফতরে জঙ্গি হামলায় অন্তত তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন। হামলার সময় পুলিশ সদস্যদের সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ হয়। এ সময় হামলাকারী তিন জঙ্গিও নিহত হয়েছেন।

পাকিস্তানের নিষিদ্ধঘোষিত জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) হামলার দায় স্বীকার করেছে।

সোমবার (১৪ অক্টোবর) পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এ ঘটনা ঘটে। জঙ্গিরা বান্নু জেলা পুলিশ লাইনসে হামলা করলে পুলিশ সদস্যরা তাদের প্রতিরোধ করছিলেন।

সংঘর্ষ পরিস্থিতিতে হামলাকারীদের নিষ্ক্রিয় করার জন্য পুলিশ সদর দফতরের প্রধান ভবন ও আবাসিক ভবনের চারপাশের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

পুলিশের এক কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, বান্নু জেলা পুলিশের সদর দফতরের প্রধান ভবন ও একটি আবাসিক ভবনে হামলা চালিয়েছে জঙ্গিরা। পুলিশের প্রধান কার্যালয়ে হামলাকারী জঙ্গিরা আত্মঘাতী ছিলেন। পুলিশের সঙ্গে লড়াইয়ে তিন হামলাকারী নিহত হয়েছেন।

বান্নু জেলার অবস্থান পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ থেকে প্রায় সাড়ে ৩০০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে। চলতি সপ্তাহে ইসলামাবাদে অনুষ্ঠিত আঞ্চলিক এক সম্মেলনের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়, যেখানে সোমবার চীনের প্রধানমন্ত্রী লি কিয়াং উপস্থিত হয়েছেন।

সারাবাংলা/এইচআই

জঙ্গি হামলা পাকিস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ

জুনেই ‘ইউনূস হঠাও’ আন্দোলন!
১৪ অক্টোবর ২০২৪ ২২:৫১

সম্পর্কিত খবর