Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা কামিন্দু

স্পোর্টস ডেস্ক
১৫ অক্টোবর ২০২৪ ০৯:০৮

শ্রীলংকার হয়ে অভিষেকের পর থেকেই রীতিমত হইচই ফেলে দিয়েছেন তিনি। মাত্র কয়েক মাসের ক্যারিয়ারে কামিন্দু মেন্ডিস আভাস দিয়েছেন দারুণ এক ভবিষ্যতের। এবার স্বল্প সময়ের ক্যারিয়ারে আরেকটি অর্জনের দেখা পেলেন কামিন্দু। ঘরের মাঠে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন কামিন্দু। এই সিরিজে তিনি পেয়েছেন দুটি ফিফটি। ৭৪ ও ৬৪ রানের দুটি ইনিংস দলের সিরিজ হার এড়াতে পারেনি। শেষ ম্যাচেই শুধু সান্ত্বনার জয় তুলে নিয়েছে শ্রীলংকা।

বিজ্ঞাপন

কামিন্দু নিজের সেরাটা জমিয়ে রেখেছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য। গলে প্রথম টেস্টে ১১৪ রানের দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন কামিন্দু। দ্বিতীয় ম্যাচেও পেয়েছেন সেঞ্চুরি, খেলেছেন ১৮২ রানের অনবদ্য এক ইনিংস। তার ব্যাটিং নৈপুণ্যে ভর করেই নিউজিল্যান্ডকে ২-০ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতেছে শ্রীলংকা।

সেপ্টেম্বরে ৪ টেস্টে কামিন্দুর রান ৪৫১, গড় ৯০.২০। নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম ৮ ম্যাচেই ১০০০ রান ছুঁয়েছেন কামিন্দু। মাত্র ১৩ ইনিংসে এই কীর্তি গড়ে তিনি ছুঁয়েছেন ডন ব্র্যাডম্যানকেও। দারুণ পারফরম্যান্সের সুবাদে আইসিসির মাস সেরাও হয়েছেন তিনি। এই বছরের মার্চেও মাস সেরা হয়েছিলেন কামিন্দু।

সারাবাংলা/এফএম

কামিন্দু মেন্ডিস শ্রীলংকা

বিজ্ঞাপন
সর্বশেষ

সাবেক মেয়র আতিক গ্রেফতার
১৬ অক্টোবর ২০২৪ ১৯:৩১

সম্পর্কিত খবর