Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু : চট্টগ্রামে প্রাণ গেল আরও এক নারীর

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ অক্টোবর ২০২৪ ১৭:৪৭

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি অক্টোবরে চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত দুজনের মৃত্যু হয়েছে। আর চলতি বছরে মৃত্যু হয়েছে ১৮ জনের, যার মধ্যে ১২ জনই নারী।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সেলিনা আক্তার (৩৬) নামে ওই নারীকে মঙ্গলবার চট্টগ্রামের ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালে ভর্তির পরপরই তিনি মারা যান। মৃত্যুর কারণ হিসেবে ‘ডেঙ্গু এক্সপান্ডেন্ড সিনড্রোম’ উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, সেলিনা আক্তার চট্টগ্রাম নগরীর নিমতলা বিশ্বরোড এলাকার আব্দুল মান্নানের স্ত্রী। এক সপ্তাহ ধরে ডেঙ্গুজনিত বিভিন্ন উপসর্গে তিনি ভুগছিলেন।

সেলিনার ছেলে মেহরাজ আলী সজীব সারাবাংলাকে বলেন, ‘পাঁচ-ছয়দিন আগে আম্মুর প্রচণ্ড মাথাব্যাথা শুরু হয়। পরে জ্বর আসে। প্রথমে লোকাল ফার্মেসি থেকে ওষুধ নিয়ে খাওয়াই। ডেঙ্গু পরীক্ষায় পজেটিভ আসে। এর মধ্যে আম্মুর পেটটা ফুলে যেতে থাকে, প্রচণ্ড যন্ত্রণা শুরু হয়। আমরা সীতাকুণ্ডে ডায়রিয়া হাসপাতালে ভর্তি করি। সেখানে শ্বাসকষ্ট শুরু হলে আগ্রাবাদে ইসলামী হাসপাতালে এসে এইচডিইউতে ভর্তি করা হয়।’

‘তিনদিন সেখানে রাখার পর অবস্থার আরও অবনতি হলে গত (সোমবার) রাত দেড়টার দিকে জেনারেল হাসপাতালে নিয়ে আসি। তখন প্রেশার একেবারে লো হয়ে যায়। ভর্তির কিছুক্ষণ পর আম্মু মারা যান।’

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে আরও ৪১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ১৯ জন পুরুষ, ১৪ জন মহিলা এবং ৮ জন শিশু।

বিজ্ঞাপন

এ নিয়ে অক্টোবরে মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮৯ জনে। আর চলতি বছরে চট্টগ্রামে মোট ২১৯৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে ২০২১ সালে ২৭১ জন, ২০২২ সালে ৫ হাজার ৪৪৫ জন এবং ২০২৩ সালে ১৪ হাজার ৮৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছিল।

চলতি বছরের ১৫ অক্টোবর পর্যন্ত চট্টগ্রামে মারা গেছে মোট ১৮ জন। এর মধ্যে নারী ১২ জন, ৪ জন পুরুষ ও ২টি শিশু।

চট্টগ্রামে ২০২১ সালে ৫ জন, ২০২২ সালে ৪১ জন এবং ২০২৩ সালে ১০৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা যান।

সারাবাংলা/আরডি/এসআর

চট্টগ্রাম ডেঙ্গু নারীর মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর