Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধানমন্ডির চার রেস্টুরেন্টকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা


৭ জুন ২০১৮ ১৮:২৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত অভিজাত চারটি রেস্টুরেন্টকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৭ জুন) দুপুর ২টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত চলা অভিযানে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান এই জরিমানা করেন।

অভিযানে গ্লোরিয়া জিন্স কফি, দিল্লি দরবার ও রাইস অ্যান্ড নুডুলস ও খুশবু রেস্টুরেন্টকে পচা, বাসি, মেয়াদ উত্তীর্ণ খাবার সংরক্ষণ ও বিএসটিআই এর নকল লোগো লাগানোর অভিযোগে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করা হয়।

পরে এক সংবাদ সম্মেলনে মশিউর রহমান সাংবাদিকদের বলেন, ‘অভিজাত রেস্টুরেন্ট গ্লোরিয়া জিন্স কফিতে সয়া সর্স, ভিনেগার, ব্রাউন সুগারসহ কয়েকটি পণ্যে বিএসটিআইয়ের নকল লোগো লাগানো হয়েছে। এজন্য দেড় লাখ টাকা ও কিছু হিমায়িত ফলে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ সম্বলিত কোনো লোগো লাগানো নেই। আরও কিছু পণ্যে ছত্রাক পাওয়া যায়। এসব অভিযোগে আরও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে তিন কর্মচারীর তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।’

আরেক অভিজাত রেস্টুরেন্ট রাইস অ্যান্ড নুডুলস রেস্টুরেন্টকে পচা ও বাসি খাবার রাখার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই ভবনে আরেক অভিজাত রেস্টুরেন্ট দিল্লী দরবারকে দুর্গন্ধ ছড়াচ্ছে ফ্রিজে এমন খাবার সংরক্ষণ করার অভিযোগে দুই লাখ টাকা জরিমানা করা হয়। তাদের সতর্ক করা হয় পরবর্তীতে এরকম পাওয়া গেলে রেস্টুরেন্ট বন্ধ করে দেওয়া হবে। এছাড়া খুশবু রেস্টুরেন্টকে পচা, বাসি খাবার রাখার দায়ে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

মশিউর রহমান বলেন, ‘অভিযান রোজার পরেও অব্যাহত থাকবে। গত তিন বছরে অভিযান অব্যাহত রাখার ফলে খাদ্যে ভেজাল অনেকটা সহনীয় পর্যায়ে চলে এসেছে। আগামীতে জনগণ যদি সহযোগিতা করে তবে খাদ্যে ভেজাল শূন্য পর্যায়ে নিয়ে আসা সম্ভব।’

সারাবাংলা/ইউজে/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর