Tuesday 15 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিমের সরবরাহ স্বাভাবিক রাখার প্রতিশ্রুতি ব্যবসায়ীদের

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ অক্টোবর ২০২৪ ২০:৫২

ঢাকা: রাজধানী ঢাকায় ডিমের সরবরাহ স্বাভাবিক রাখার প্রতিশ্রুতি দিয়েছেন ডিম ব্যবসায়ীরা। সরকারের অভিযানের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে ঢাকায় তারা দু’দিন ডিমের সরবরাহ বন্ধ রাখে। বড় পাইকারি বাজারগুলোতে প্রবেশ করেনি কোন ডিমের ট্রাক। মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে পুনরায় তেজগাঁওয়ে ডিমের ট্রাক প্রবেশ করবে। বাড়ানো হবে সরবরাহও।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ভোক্তা অধিদপ্তরের সঙ্গে ডিম উৎপাদনকারী থেকে শুরু করে সব স্তরের ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞাপন

জানা গেছে, সরকারের অভিযানের বিরুদ্ধে প্রতিবাদ সরূপ দুদিন বিক্রি বন্ধ রাখার পর পুনরায় ডিম বিক্রি শুরুর ঘোষণা দেয় তেজগাঁও ডিম ব্যবসায়ী সমিতির ব্যবসায়ীরা। সরকার নির্ধারিত দামের বাধ্যবাধকতার মানার ব্যাপারে ‘নমনীয় মনোভাব’ দেখানোর আশ্বাস পাওয়ায় ব্যবসায়ীরা ডিমের সরবরাহ বাড়ানোর স্বাভাবিক করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। গত রবিবার ও সোমবার তেজগাঁয়ের ডিমের আড়তে কোন ট্রাক প্রবেশ করেনি, যেখান থেকে প্রতিদিন প্রায় ১৪থেকে ১৫ লাখ পিস ডিম সরবরাহ করা হয়ে থাকে। সরবরাহ সংকটে কারওয়ান বাজার, মুহাম্মদপুর কৃষি মার্কেট সহ কয়েকটি এলাকার বাজারে ডিমের দাম বেড়ে গেছে। প্রতি ডজন ডিম ১৮০-১৯০ টাকায় বিক্রি হচ্ছে।

সভায় ব্যবসায়ীরা দাবি করেন, অভিযানের নামে তারা যাতে হয়রানির শিকার না হন। কারণ উৎপাদন পর্যায় থেকে বেশি দামে ডিম কিনতে হলে আড়তদার কখনো দাম কমাতে পারবে না। এ অবস্থায় ভোক্তা অধিদপ্তর ‘আপাতত’ নির্ধারিত মূল্যে ডিম বিক্রি নিয়ে ব্যবসায়ীদের চাপাচাপি করবে না বলে জানিয়েছে।

তেজগাঁও ডিমের আড়তদারদের নেতা আমানত উল্লাহ বলেন, ‘আমরা সরকারকে কথা দিয়েছি, আজ রাত থেকে ডিমের সরবরাহ স্বাভাবিক রাখবো। আড়তে ডিমের ট্রাক প্রবেশ করবে।’ তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে ভোক্তা অধিদপ্তর আপাতত ডিমের সরকার নির্ধারিত দাম বাস্তবায়নের বিষয়ে চাপাচাপি করবে না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এসআর

ডিম প্রতিশ্রুতি ব্যবাসায়ীদের সরবরাহ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর