Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাফিনহার জোড়া গোলে ব্রাজিলের বড় জয়

স্পোর্টস ডেস্ক
১৬ অক্টোবর ২০২৪ ০৮:৫৫

চিলির বিপক্ষে বাছাইপর্বের সবশেষ ম্যাচে শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছিল ব্রাজিল। আজ পেরুর বিপক্ষে জিততে অবশ্য খুব বেশি কষ্ট করতে হয়নি সেলেসাওদের। রাফিনহার জোড়া গোলের সাথে পেরেইরা, হেনরিকের গোলে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় জয় পেল ব্রাজিল।

ঘরের মাঠে পেরুর উপর শুরু থেকেই দাপট দেখিয়েছে ব্রাজিল। বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি করলেও এগিয়ে যেতে পারছিল না সেলেসাওরা। অবশেষে ৩৮ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। বক্সের ভেতর ইগোর হেসুসকে ফাউল করা হলে প্রথমে রেফারি পেনাল্টি দেননি। পরে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান তিনি। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রাফিনহা। এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড দ্বিগুণ করে ব্রাজিল। স্যাভিনহোকে ফাউল করা হলে আবার পেনাল্টি পায় তারা। দ্বিতীয়বারের মতো পেনাল্টি নিতে এসে ভুল করেননি রাফিনহা, পেনাল্টি থেকে পান নিজের দ্বিতীয় গোল।

৭২ মিনিটে গোল করে ব্রাজিলের জয় অনেকটাই নিশ্চিত করেন আন্দ্রেস পেরেইরা। দারুণ এক ভলিতে বল জালে জড়ান তিনি। দুই মিনিট পর ব্রাজিলের হয়ে চতুর্থ গোল আসে লুইস হেনরিকের পা থেকে। বক্সের বাইরে থেকে বাঁ পায়ের চোখ ধাঁধানো এক শটে বল জালে জড়ান তিনি।

শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল। এই জয়ে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানেই থাকল ব্রাজিল।

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর