Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অসীম কুমার উকিল ও অপু উকিলের ব্যাংক হিসাব জব্দ

স্পেশাল করসপন্ডেন্ট
১৬ অক্টোবর ২০২৪ ২২:৩৮

ঢাকা : আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য অসীম কুমার উকিল এবং তার সহধর্মিণী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিলের ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। একই সঙ্গে এই দম্পতির দুই সন্তানের ব্যাংক হিসাব স্থগিত রাখতে বলা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে এই নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনাটি দেশের সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) বিএফআইইউ’ সূত্র সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

নির্দেশনায় আরও বলা হয়েছে, হিসাব জব্দ করা ব্যক্তি ও তাদের ব্যক্তি মালিকানা ব্যবসায়িক অ্যাকাউন্টের সব লেনদেন বন্ধ থাক‌বে। আগামী ৩০ দিন এসব হিসাবে কোনো ধরনের লেনদেন করা যাবে না। প্রয়োজনে লেনদেন স্থগিত করার এ সময় বাড়ানো হবে। লেনদেন স্থগিত করার এই নির্দেশের ক্ষেত্রে মানিলন্ডারিং প্রতিরোধ বিধিমালা সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে বলে বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে।

চিঠিতে অসীম কুমার উকিল, অপু উকিল, শায়ক উকিল ও শুদ্ধ উকিলের নাম, জাতীয় পরিচয়পত্রের তথ্য দেওয়া হয়েছে।

বিএফআইইউ’র নির্দেশনায় আরও বলা হয়েছে, যেসব হিসাব স্থগিত করা হয়েছে তাদের হিসাব সংশ্লিষ্ট তথ্য বা দলিল যেমন, হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণীর যাবতীয় তথ্য চিঠি দেওয়ার তারিখ থেকে দুই কার্যদিবসের মধ্যে বিএফআইইউতে পাঠাতে হবে।

সারাবাংলা/জিএস/এইচআই

অপু উকিল অসীম কুমার উকিল বিএফআইইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর