Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ছাত্র-জনতার আন্দোলনে খুনি হাসিনা পালাতে বাধ্য হয়েছেন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৪ ১৯:৩০

সিরাজগঞ্জ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, অনেকে বলেন, টুকু পালায়ে গেছে, আর আসবে না। টুকু পালায়নি…। সরকার জানে টুকু বিদেশের কোথায় কোথায় বসে মিটিং করছে। টুকু তোমাদের মতো না যে, গর্তে ঢুকে যাবে। টুকুর পরিবার কখনো পালায় না, আগেও মানুষের পাশে ছিল, এখনো আছে, আগামীতেও থাকবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ বাজার স্টেশনে তার সিরাজগঞ্জ প্রত্যাবর্তন উপলক্ষ্যে সিরাজগঞ্জ জেলা বিএনপির আয়োজনে সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘আমি যখন বিদেশে চিকিৎসা নিতে যাই, তখন শুনলাম হাসিনার আদালত আমাকে সাজা দিয়েছে। আমি বললাম, আমি এই রায় মানি না। আমি এখান থেকেই আমার নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখব, দলকে সংগঠিত করতে কাজ করে যাব। আমি পালাইনি, আমি ভয়ও পাইনি।’

তিনি বলেন, ‘ছাত্র-জনতার আন্দোলনে খুনি হাসিনা দেশ থেকে পালাতে বাধ্য হয়েছেন। নেত্রী পালাইছে, আর নেতাদের খবর নাই। আর আমরা জেল-জুলুম হত্যার শিকার হয়েছি, আমরা ঘর থেকে বের হতে পারি নাই, আমরা বার বার নির্যাতিত হয়েছি। কিন্তু আমাদের নেতা পালায়নি।’

এ সময় নেতাকর্মীদের উদ্দেশে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের মনের কষ্ট বুঝি। ১৬ বছরের নির্যাতনের শিকার হওয়ার কথা বুঝি। কিন্তু বেশি উচ্ছ্বসিত হইয়েন না। আমরা কারও সঙ্গে বেয়াদবি করব না, খারাপ কাজ করব না। যারা করবে তাদের স্থান বিএনপিতে হবে না। ১৬ বছর কে কী করেছে তা আমি জানি, আমার নেতা জানে। এই সময়ে কারা কী করেছে তাদের বিচার হবে।’

বিজ্ঞাপন

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, “আমি দেখেছি এই সরকার ৭ মার্চের দিবস ও সরকারি ছুটি বাতিল করেছেন। ৭ মার্চ ইতিহাসের কোনো মাইলফলক না। যেদিন ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়েছে সেদিন স্বাধীনতার ঘোষণার দিন হতে পারে না।”

এ সময় তিনি ছাত্র আন্দোলনে শহিদ জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জুর নাম অনুযায়ী বাজার স্টেশনের নতুন রাস্তার নাম ‘শহিদ রঞ্জু সড়ক’ দেওয়ার জন্য কতৃপক্ষের প্রতি আহ্বান জানান। তিনি জানান, বিএনপির নেতাকর্মীরা এটাকে এখন থেকে শহিদ রঞ্জু সড়ক বলবে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান বাচ্চুর পরিচালনায় এবং জেলা বিএনপির সভাপতি সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাবেক সংসদ সদস্য বেগম রুমানা মাহমুদ এর সভাপতিত্বে সম্প্রীতি সমাবেশে আরও বক্তব্য দেন- বিএনপির রাজশাহী বিভাগের সহ সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে থাকা আমিরুল ইসলাম খান আলিম। এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম শিশির, জেলা বিএনপির সকল সহ-সভাপতি, যুগ্ন সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ সর্বস্তরের নেতাকর্মীরা।

সারাবাংলা/পিটিএম

ইকবাল হাসান মাহমুদ টুকু জেলা বিএনপি টপ নিউজ সিরাজগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর