Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতির পিতাকে নিয়ে তরুণ উপদেষ্টার মন্তব্য অগ্রহণযোগ্য: মহিলা পরিষদ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৪ ২০:২৭

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের তরুণ উপদেষ্টার বক্তব্যে গভীর উদ্বেগ ও বিষ্ময় প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। ওই উপদেষ্টার বক্তব্য কোনভাবেই গ্রহণযোগ্য নয় বলেও মন্তব্য করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়, পূর্ব ঘোষিত জাতীয় দিবসের ছুটি বাতিল করার প্রসঙ্গে আমরা গনমাধ্যমে প্রচারিত বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের একজন তরুণ উপদেষ্টার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিষয়ে মন্তব্য শুনলাম। এই তরুণ উপদেষ্টা তার বক্তব্যের মাধ্যমে জাতির মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাসকে অস্বীকার করেছেন, যা গ্রহণযোগ্য নয়।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশের মুক্তিযুদ্ধ এ দেশের প্রতিটি নাগরিকের অহংকার। এ দেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর অবিসংবাদিত ভূমিকা ঐতিহাসিকভাবে স্বীকৃত। ৭ মার্চের ভাষণ দল মত নির্বিশেষে এদেশের স্বাধীনতাকামী মানুষকে উজ্জীবিত করেছে। আপামর জনগণ দেশকে স্বাধীন করতে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল এবং এই ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে । ইতিহাস না জানা বা ইতিহাসকে অস্বীকার করা যে কোন জাতির জন্য অগৌরবের এবং অবিবেচনাপ্রসূত।

বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশ মহিলা পরিষদ অন্তর্বর্তীকালীন সরকারের তরুণ উপদেষ্টার এ ধরণের বক্তব্যে গভীর উদ্বেগ ও বিষ্ময় প্রকাশ করছে। তার এই বক্তব্য কোনভাবে গ্রহণযোগ্য নয়।’

সারাবাংলা/ইএইচটি/এইচআই

উপদেষ্টা বাংলাদেশ মহিলা পরিষদ শেখ মুজিবুর রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর