Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পল্লী বিদ্যুতের ২০ কর্মকর্তা চাকরিচ্যুত, চলছে বিদ্যুৎ শাটডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৪ ২১:২১

রাজশাহী: বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ২০ কর্মকর্তাকে চাকরিচ্যুত করার প্রতিবাদে জেলার বিভিন্ন উপজেলায় বিদ্যুতের শাটডাউন চলছে। এসব উপজেলায় বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল থেকে বিদ্যুতের সরবরাহ বন্ধ আছে। সারাদেশের মতো রাজশাহীতে চারঘণ্টা বিদ্যুৎ শাটডাউন ছিল।

পল্লী বিদ্যুতের কর্মকর্তারা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে চান। এছাড়া দাবি আদায়ে সারা দেশের কর্মীরা ঢাকা যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

বিজ্ঞাপন

রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির তানোর বিভাগীয় সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) কামাল হোসেন জানান, ‘দেশের ৬৪টি জেলায় ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি আছে। এসব সমিতিতে কর্মরত আছেন প্রায় ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারী। তারা দেশের ১৪ কোটি মানুষকে বিদ্যুৎ সরবরাহ করেন। দেশের মোট গ্রাহকের হিসাবে এটি প্রায় ৮০ শতাংশ। পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা বোর্ডের কাছে কিছু দাবি জানিয়ে আসছিলেন। দাবি আদায়ে প্রায় ১০ মাস ধরে তারা আন্দোলন করছিলেন। এ আন্দোলনে নেতৃত্ব দিচ্ছিলেন এমন ২০ জন কর্মকর্তাকে বুধবার চাকরিচ্যুত করা হয়েছে।’

পল্লী বিদ্যুতের এই কর্মকর্তা বলেন, ‘চাকরিচ্যুত ২০ জনের মধ্যে পাঁচজন মহাব্যবস্থাপক (জিএম) এবং বাকিরা বিভিন্ন কর্মকর্তা। বৃহস্পতিবার তারা চাকরিচ্যুতির বিষয়টি জানতে পারেন। এরপর চাকরিচ্যুতির এই আদেশ প্রত্যাহার ও তাদের আগের দাবি আদায়ে তারা বিদ্যুৎ শাটডাউন রাখার মতো কর্মসূচি গ্রহণ করেছেন। তারা ঢাকায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ঘেরাও করার প্রস্তুতি নিচ্ছেন। আগামী রোববার থেকে এ কর্মসূচি চলবে।

বিজ্ঞাপন

রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক রমেন্দ্র চন্দ্র রায় বলেন, ‘বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হচ্ছে বলে খবর পেয়েছিলাম। কয়েকটি উপজেলায় বিদ্যুৎ বন্ধ করা হয়েছে। চার ঘণ্টা বিদ্যুৎ বন্ধ ছিল। সন্ধ্যা সাতটা থেকে বিদ্যুত চালু করে আবার স্বাভাবিক করা হয়েছে।’

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সচিব হাসিনা বেগম বলেন, ‘দেশের বিভিন্ন স্থানে বিদ্যুৎ শাটডাউন করে দেওয়া হচ্ছে বলে খবর পাচ্ছি। বিদ্যুৎ চালু করার ব্যাপারে আমরা পদক্ষেপ নিয়েছি। মাঠপর্যায়ের সমিতির অফিসগুলো এ নিয়ে কাজ করছে।

সারাবাংলা/এইচআই

চাকরিচ্যুত বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড শাটডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর