Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক কাউন্সিলরের গুদাম থেকে সিগারেট স্ট্যাম্প জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২৪ ০৮:৩২

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর একটি গুদামে অভিযান চালিয়ে বিপুল পরিমাণে অবৈধ সিগারেট স্ট্যাম্প ও বিভিন্ন ব্রান্ডের বিদেশি সিগারেট পেপার জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে নগরীর হালিশহরের রমনা আবাসিক এলাকার মসজিদ গলির আল ফরিদ ভবনের নিচ তলায় এ অভিযান পরিচালনা করে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর এবং কাস্টমস ভ্যাটের একটি টিম।

গুদামটির মালিক চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক কাউন্সিলর ও প্যানেল মেয়র আবদুস সবুর লিটন এবং তার ভাই আবদুল মান্নান খোকন বলে জানা গেছে।

আবদুস সবুর লিটন ২৫ নম্বর রামপুরা ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্বে আছেন। গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে চসিকের সাবেক এ কাউন্সিলর পলাতক আছেন।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ পরিচালক আয়শা সিদ্দিকা সারাবাংলাকে জানান, ‘নকল সিগারেট তৈরির বিভিন্ন উপকরণ অবৈধভাবে মজুদ করে রাখা হয়েছে এমন তথ্যের ভিত্তিতে ওই ভবনে অভিযান চালায় কাস্টমস গোয়েন্দা ও ভ্যাটের একটি টিম। অভিযানে ভবনের নিচ তলায় একটি গোডাউন থেকে ৩ কোটি ৩৭ লাখ ৫০ হাজার পিস সিগারেট স্ট্যাম্প, ১৪৮টি সাদা বড় রোল, ৪২৫টি সাদা ছোট রোল, ১২৬টি কালো বড় রোল ও ১ হাজার ৩৭টি কালো ছোট রোল জব্দ করা হয়েছে।’

তিনি আরও জানান, ‘জব্দ করা এসব জিনিস চট্টগ্রাম কাস্টমস, ভ্যাট ও কমিশনারেটের গুদামে জমা করা হয়েছে। নকল সিগারেট উৎপাদনে এসব উপকরণ মজুদের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে ।’

প্রসঙ্গত, নিষিদ্ধ ব্যান্ড রোল আমদানি, নকল সিগারেট বাজারজাত করা, প্যানেল মেয়র হওয়ার জন্য চসিকের অধিকাংশ কাউন্সিলরকে লাখ টাকা দামের আইফোন উপহার দেওয়াসহ নানা অভিযোগ ও বিতর্ক রয়েছে আবদুস সবুর লিটনের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এইচআই

অবৈধ সিগারেট স্ট্যাম্প সাবেক কাউন্সিল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর