Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় বিজয় তবে যুদ্ধের শেষ নয়: নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক
১৮ অক্টোবর ২০২৪ ১১:৩১

হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ারকে হত্যা গাজার বিরুদ্ধে যুদ্ধে এ পর্যন্ত ইসরায়েলের সবচেয়ে বড় বিজয় হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এ ঘটনায় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সৈন্যদের প্রশংসা করেছেন এবং বলেছেন যে যত বড় বিজয়ই হোক না কেন, এটি যুদ্ধের শেষ নয়।

তিনি বলেন ‘যারা আমাদের ক্ষতি করে তাদের কী হয়, আজ আমরা আবারও পরিষ্কার করে দিয়েছি। আজ আমরা আবারও বিশ্বকে দেখিয়েছি মন্দের ওপর ভালোর জয়। কিন্তু আমার প্রিয় বন্ধুরা, যুদ্ধ এখনো শেষ হয়নি। এটা কঠিন, এবং এর জন্য আমাদের অনেক মূল্য দিতে হচ্ছে। বড় চ্যালেঞ্জগুলি এখনও আমাদের সামনে রয়েছে। আমাদের ধৈর্য, ঐক্য, সাহস এবং অবিচলতা দরকার। একসাথে আমরা লড়াই করব এবং ঈশ্বরের সাহায্যে একসাথে আমরা জয়ী হব।’

বলা হচ্ছে সিনওয়ারের মৃত্যু হামাসের জন্য একটি গুরুতর আঘাত। এই হামাস নেতা সংগঠনটিকে একটি যোদ্ধা শক্তিতে পরিণত করেছিলেন এবং ইসরায়েল রাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি ক্ষতি সাধন করেছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী এবং ইসরায়েলি নিরাপত্তা সংস্থা বৃহস্পতিবার (১৭ অক্টোবর) যৌথভাবে নিশ্চিত করেছে যে হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার গাজা উপত্যকায় বুধবার (১৬ অক্টোবর) ইসরায়েলি সৈন্যদের হাতে নিহত হয়েছেন।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী বলছে, তাকে কোনো পরিকল্পিত বিশেষ বাহিনীর অভিযানে নিহত করা হননি, তবে দক্ষিণ গাজার রাফাহতে ইসরায়েলি বাহিনীর সাথে একটি সংঘর্ষে তিনি নিহত হন।

ঘটনাস্থলে তোলা একটি ছবিতে দেখা যাচ্ছে, যুদ্ধের পোশাক পরিহিত সিনওয়ার ট্যাঙ্কের শেলের আঘাতে আঘাতপ্রাপ্ত একটি ভবনের ধ্বংসস্তূপে মৃত অবস্থায় পড়ে আছে।

বিজ্ঞাপন

বিবিসি’র আন্তর্জাতিক ডেস্কের সম্পাদকের মতে, গত এক বছরের যুদ্ধে কমপক্ষে ৪২ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে এবং গাজার উপত্যকা একটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। তা সত্ত্বেও ইসরায়েলিদের কোনটিই অর্জিত হয়নি। জিম্মিরা মুক্ত হয়নি, হামাস এখনো যুদ্ধ চালিয়ে যাচ্ছে এবং কখনও কখনও ইসরায়েলি সেনাদের হত্যা করছে। সিনওয়ারকে হত্যা করা ইসরায়েল যে বিজয় চেয়েছিল। কিন্তু যতক্ষণ না নেতানিয়াহু দাবি করতে পারেন যে অন্যান্য যুদ্ধের লক্ষ্যগুলি সম্পন্ন হয়েছে, যুদ্ধ যেমন চলছে তেমনি চলবে।

সারাবাংলা/এইচআই

ইয়াহিয়া সিনওয়ার বেনিয়ামিন নেতানিয়াহু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর