Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনি প্রচারণায় ওবামা-মিশেলকে পাশে পাচ্ছেন কমলা

আন্তর্জাতিক ডেস্ক
১৮ অক্টোবর ২০২৪ ১৮:৩৫

দরজায় কড়া নাড়ছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। নভেম্বরে প্রথম সপ্তাহে অনুষ্ঠেয় এই নির্বাচনের আগে টান টান উত্তেজনা থাকে নির্বাচনি প্রচারণায়। এবার ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিসের সঙ্গে প্রথমবারের মতো নির্বাচনি প্রচারণা যোগ দিতে যাচ্ছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামা।

২৪ অক্টোবর জর্জিয়ায় হ্যারিসের সঙ্গে নির্বাচনি প্রচারণা চালাবেন বারাক ওবামা। এর দু’দিন পর ২৬ অক্টোবর মিশিগানে হ্যারিসের সঙ্গে প্রচারণায় অংশ নেবেন মিশেল ওবামা। এর আগে, বছরের শুরুতে শিকাগোর ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনে ট্রাম্পের বিরুদ্ধে বক্তব্য দেন মিশেল।

বিজ্ঞাপন

এদিকে জানা গেছে, ওবামা পিটসবার্গের প্রচারণায় একটি একক ইভেন্টে উপস্থিত ছিলেন। তার পরবর্তী গন্তব্য টাকসন, লাস ভেগাস, ডেট্রয়েট এও ম্যাডিসনে। ওবামা তার প্রচারাভিযানের পর সমালোচনার সম্মুখীন হন। যুক্তরাষ্ট্রে প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে কমলাকে মেনে নিতে যারা আপত্তি করেছিলেন- তার বিপক্ষে কথা বলায় সমালোচনার সম্মুখীন হন তিনি।

কমলা হ্যারিস ২০০৮ সালে বারাক ওবামার প্রেসিডেন্ট বিডের প্রথম সারির সমর্থক ছিলেন। আর ২০২৪ সালে হ্যারিসকে এগিয়ে যেতে সাহায্য করেছেন ওবামা।

সর্বশেষ এক জরিপ দেখা গেছে, কমলা হ্যারিস ৫১ শতাংশ এবং ট্রাম্প ৪৮ শতাংশ মানুষের সমর্থন পেয়েছেন। যদিও মূল নির্বাচনি ফলাফল ছাড়া যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট কে হতে যাচ্ছেন তা অনুমান করা বেশ কঠিন।

সারাবাংলা/এসডব্লিউআর/পিটিএম

কমলা হ্যারিস নির্বাচন বারাক ওবামা যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ

ভিসার টাকা ফেরত চাওয়ায় যুবক খুন
১৮ অক্টোবর ২০২৪ ১৮:১০

সম্পর্কিত খবর