Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যার্তদের জন্য এনএসইউ-এ চলছে ফিফা গেমিং টুর্নামেন্ট

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ অক্টোবর ২০২৪ ০১:১৫

ঢাকা: সাম্প্রতিক বন্যায় দেশের বিভিন্ন অঞ্চল, বিশেষ করে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের মানুষেরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ সকল ক্ষতিগ্রস্ত মানুষদের এখন স্বাভাবিক জীবনে ফেরাতে বন্যা-পরবর্তী সহায়তা এখন খুবই গুরুত্বপূর্ণ। তাদের সহযোগিতার উদ্দেশ্যে তিন দিনব্যাপী গেমিং প্রতিযোগিতার আয়োজন করেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এনএসইউসিইসি ক্লাবের শিক্ষার্থীরা। প্রতিযোগীদের রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রাপ্ত অর্থ বন্যা-কবলিত মানুষের মাঝে ব্যয় করা হবে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তিন দিনব্যাপী এই গেমিং প্রতিযোগিতা শেষ হবে শনিবার (১৯ অক্টোবর)। গেমিং প্রতিযোগিতায় সার্বিক সহায়তা করেছে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মাদারবোর্ড, গ্রাফিক্স কার্ড ও হার্ডওয়্যার সল্যুশন উৎপাদক প্রতিষ্ঠান গিগাবাইট।

এ বিষয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং সায়েন্স বিভাগের শিক্ষার্থী এবং ক্লাবের সভাপতি মইনুল হক নাজিম বলেন, ‘আমরা বন্যা পরিস্থিতির শুরু থেকেই পাশে থাকার চেষ্টা করেছি। এবার দেশের দুটি অঞ্চলে বন্যা হয়েছে একই সাথে; তবে-আমাদের ফান্ডিংটি যাবে উত্তরাঞ্চলে। যেখানে খুব কম সাহায্য সহযোগিতা গিয়েছে। সেই লক্ষ্যেই তহবিল উত্তোলনের জন্য এই গেমিং প্রতিযোগিতার আয়োজন। যা থেকে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ তাদের মাঝে ব্যবহার করা হবে। আমরা বিশ্বাস করি, এই ছোট্ট উদ্যোগটি বন্যা কবলিতদের জন্য অনেক উপকারে আসবে।’

গিগাবাইট বাংলাদেশের কন্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান বলেন, ‘নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এনএসইউসিইসি ক্লাবের শিক্ষার্থীদের এই উদ্যোগে আমরা অত্যন্ত আনন্দিত। তাদের এই মানবতাবাদী কাজে আমরা সহযোগিতা করতে পেরে গর্বিত।
গেমিং শুধু মজার নয়, এটি একটি মাধ্যম যার মাধ্যমে আমরা সমাজের জন্য কিছু করতে পারি।’

এ টুর্নামেন্টের মাধ্যমে বিজয়ীদের প্রাইজমানি দেওয়া হবে নর্থ-সাউথ কর্তৃপক্ষ থেকে। এটি পরিচালনা করেন সিইসি ক্লাবের সভাপতি মইনুল হক নাজিম, সহ সভাপতি গালিব আহসান, সাধারণ সম্পাদক মুহিবুল হাসান, যুগ্ম-সম্পাদক ইশরাকা জহির, কোষাধক্ষ মো আব্দুল্লাহ আলমুন, আরাফাতুল হাসান সদয়, নাসিব তালুকদার, ফারহান তানভীর প্রত্যয়, মো. মেহেনুফ হোসেনসহ ক্লাবের সদস্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

ফিফা গেমিং টুর্নামেন্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর