Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেক্সিকোর সংবাদমাধ্যম ‘এল ডিবেটের’ অফিসে বন্দুক হামলা

আন্তর্জাতিক ডেস্ক
১৯ অক্টোবর ২০২৪ ১২:৪৯

মেক্সিকোর সিনালোয়া রাজ্যের রাজধানী কুলিয়াকানে শুক্রবার (১৮ অক্টোবর) অজ্ঞাত বন্দুকধারী সংবাদমাধ্যম ‘এল ডিবেটের’ কার্যালয়ে গুলিবর্ষণ করেছে। এই ঘটনায় অফিস ভবন এবং অফিসের বাইরে থাকা বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, তবে কেউ আহত হননি।

সংবাদমাধ্যম এল ডিবেট জানিয়েছে, হামলাকারীরা দুটি গাড়িতে করে এসে ভবনের সামনে থামে এবং একজন বন্দুকধারী রাইফেল দিয়ে গুলি চালায়। পরে তারা দ্রুত এলাকা ত্যাগ করে। আক্রমণের পর তারা পালিয়ে যায়।

বিজ্ঞাপন

সেপ্টেম্বর থেকে সিনালোয়া কার্টেলের প্রতিদ্বন্দ্বী দলের মধ্যে চলা সংঘর্ষের ফলে কুলিয়াকানে সহিংসতার মাত্রা বৃদ্ধি পেয়েছে। এল ডিবেট এই সংঘর্ষের খবর প্রকাশ করে আসছে। সেইসাথে এই অঞ্চলে সাংবাদিকদের ওপর হুমকি এবং আক্রমণের ঘটনা বেড়েছে।

মেক্সিকান মিডিয়া অ্যালায়েন্স এই হামলাকে গণমাধ্যমের স্বাধীনতার ওপর সরাসরি আঘাত বলে বর্ণনা করেছে। মেক্সিকোতে সাংবাদিকদের কাজ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

রিপোর্টার্স উইদাউট বর্ডার্স-এর তথ্য অনুযায়ী, গত ছয় বছরে মেক্সিকোতে ৩৭ জন সাংবাদিক নিহত এবং পাঁচজন নিখোঁজ হয়েছেন।

মেক্সিকোর প্রেসিডেন্ট ক্লাউডিয়া শেইনবাম ‘এল ডিবেটের’ ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, নিরাপত্তার জন্য সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা সশস্ত্র গাড়ি এবং উন্নত অস্ত্র নিয়ে সিনালোয়ায় সহিংসতা দমনের চেষ্টা করছে।

সারাবাংলা/এনজে

বন্দুক হামলা মেক্সিকো সংবাদমাধ্যম

বিজ্ঞাপন
সর্বশেষ

নাটোরে সড়ক দুর্ঘটনায় নিহত ২
১৯ অক্টোবর ২০২৪ ১২:৩৪

কমদামি মাছও উঠছে না পাতে
১৯ অক্টোবর ২০২৪ ১০:৪৭

সম্পর্কিত খবর