Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টমেটোর কেজি ৩২০, জরিমানা কসমেটিকে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ অক্টোবর ২০২৪ ১৯:১২

দিনাজপুর: জেলার হিলিতে বাজারে উঠতে শুরু করেছে আগাম জাতের শীতকালীন টমেটো। সরবরাহ কম ও চাহিদা ভালো থাকায় প্রতিকেজি টমেটো বিক্রি হচ্ছে ৩২০ টাকা দরে। এতে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে হিলি বাজার ঘুরে দেখা যায় বেশ কয়েকটি দোকানে শোভা পাচ্ছে শীতকালীন আগাম জাতের টমেটো। নতুন সবজি হওয়ায় স্বাদ নিতে অল্প হলেও কিনছেন অনেকে।

হিলি বাজারে টমেটো ক্রেতা লুৎফর রহমান বলেন, ‘বাজারে টমেটো উঠতে শুরু করেছে। তবে দাম অনেক চড়া। প্রতি কেজি ৩২০ টাকা চাচ্ছে। অল্প করে কিনলাম বাড়ির জন্য যেহেতু বাজারে নতুন উঠেছে।’

হিলি বাজারের কয়েকজন টমেটো বিক্রেতা বলেন, এসব টমেটো ভারতীয়। আমরা দেশের বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে বিক্রি করছি। কিনতে বেশি দাম পড়েছে তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। প্রতিটি দোকানে ২ থেকে ৩ কেজি করে টমেটো সরবরাহ রয়েছে।

এদিকে কাঁচা বাজার মনিটরিং করতে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লায়লা ইয়াসমিন। বাজারে কাঁচাসবজির দাম ঊর্দ্ধগতি থাকার পরেও তাদের জরিমানা না করে একটি কসমেটিকের দোকানে মেয়াদোত্তীর্ণ আতর থাকায় তাকে ৫শ টাকা জরিমানা করা হয়।

এ বিষয় জানতে চাইলে তিনি বলেন, ‘কাঁচাবাজার মনিটরিং এর উপরে জরিমানা করিনি। বাজার মনিটরিং করে আসার সময় মনে করলাম ভোক্তা অধিকারের উপর দেখি অনেক দিন দেখা হয় না তাই সেখানে অভিযান করে অসঙ্গতি পাওয়ায় ৫শ টাকা জরিমানা করেছি।’

সারাবাংলা/এইচআই

জরিমানা শীতকালীন টমেটো

বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান কেন ক্ষমা চাইবে: সেলিম খান
১৯ অক্টোবর ২০২৪ ১৮:৫১

সম্পর্কিত খবর