Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: ৭ দিনে ৩১ জনের মৃত্যু, আক্রান্ত ৬৭৭২

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ অক্টোবর ২০২৪ ২০:৫৭

ঢাকা: শুক্রবার (১৮ অক্টোবর) সকাল ৮টা থেকে থেকে শনিবার (১৯ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে দেশে আরও এক হাজার ১২১ জন ডেঙ্গু আক্রান্ত ও মারা গেছেন চারজন। রোববার (১২ অক্টোবর) থেকে শনিবার (১৯ অক্টোবর) পর্যন্ত সাত দিনে দেশে ছয় হাজার ৭৭২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩১ জন।

শনিবার (১৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার এন্ড কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

অধিদফতরের তথ্য বলছে, এ নিয়ে দেশে চলতি বছরের ১৯ অক্টোবর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৫৮২ জন। এর মধ্যে ৪৪ হাজার ৩৮৭ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। আর এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ২৪১ জন।

তথ্যে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে পুরুষ ৭০০ জন ও নারী ৪২১ জন। এর মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশনের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪৭০ জন নতুনভাবে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। দুই সিটি করপোরেশনের বাইরে ঢাকা বিভাগের অন্যান্য এলাকায় গত ২৪ ঘণ্টায় ১৬৩ জন রোগী নতুনভাবে হাসপাতালে ভর্তি হয়েছেন ডেঙ্গু আক্রান্ত হয়ে।

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে ১৪৯ জন, খুলনা বিভাগে ১১২ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজশাহী বিভাগে ৪৪ জন, রংপুর বিভাগে ১০ জন, বরিশাল বিভাগে ১৪৬ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন। সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় দুই জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১৯ অক্টোবর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৫৮২ জন। এর মধ্যে ৬৩.২ শতাংশ পুরুষ এবং ৩৬.৮ শতাংশ নারী রয়েছেন। চলতি বছর এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ২৪১ জন। এর মাঝে ৫২.৭ শতাংশ নারী ও ৪৭.৩ শতাংশ পুরুষ।

বিজ্ঞাপন

বর্তমানে সারাদশের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৮০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সারাবাংলা/এসবি/এইচআই

ডেঙ্গু আক্রান্ত হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম

বিজ্ঞাপন
সর্বশেষ

‘আ.লীগ নিষিদ্ধের আওয়াজ উঠেছে’
১৯ অক্টোবর ২০২৪ ২০:৪০

দ্রুত নির্বাচন চায় গণফোরাম
১৯ অক্টোবর ২০২৪ ২০:১১

সম্পর্কিত খবর