Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাসভবনে ড্রোন হামলার পর নেতানিয়াহুর কড়া বার্তা

আন্তর্জাতিক ডেস্ক
২০ অক্টোবর ২০২৪ ০৮:৩২

বাসভবনে ড্রোন হামলা করে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও তার পরিবারকে হত্যার চেষ্টা চালিয়ে ইরান বড় ভুল করেছে বলে মন্তব্য করেছেন নেতানিয়াহু। তিনি বলেন, ইরানের এজেন্টরা যারা আমাকে এবং আমার স্ত্রীকে হত্যা করার চেষ্টা করেছে। তারা আজ একটি মারাত্মক ভুল করেছে।

তিনি লেবানন থেকে ইসরায়েলের উত্তরের শহর সিজারিয়ায় তার ব্যক্তিগত বাসভবন লক্ষ্য করে ড্রোন হামলার কথা উল্লেখ করেন শনিবার (১৯ অক্টোবর) এক ‍বিবৃতি দিয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার ইসরায়েলের তেল আবিব শহরের উত্তরে সিজারিয়া এলাকায় নেতানিয়াহুর বাসভবনে আঘাত হানে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর একটি ড্রোন। তবে ওই সময় নেতানিয়াহু ও তাঁর স্ত্রী সেখানে ছিলেন না।

ড্রোনটি শহরের অন্য একটি বাড়িতে আঘাত হানে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আর প্রধানমন্ত্রীর কার্যালয় উল্লেখ করেছে যে হামলার সময় নেতানিয়াহু ও তার স্ত্রী তাদের ব্যক্তিগত বাড়িতে ছিলেন না।

নেতানিয়াহু বিবৃতিতে যোগ করেন, ‘এটি আমাকে এবং ইসরায়েলকে আগামী প্রজন্মের জন্য আমাদের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের শত্রুদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়া থেকে বিরত করবে না।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি ইরানি এবং তাদের অশুভ অক্ষের অংশীদারদের বলছি, যে কেউ ইসরায়েলের নাগরিকদের ক্ষতি করবে তাকে চড়া মূল্য দিতে হবে। আমরা সন্ত্রাসীদের নিধন করব, গাজা থেকে আমাদের অপহৃতদের ফিরিয়ে আনব এবং উত্তরাঞ্চলের বাসিন্দাদের তাদের বাড়িতে ফিরিয়ে দেব।

নেতানিয়াহু আরও বলেন, ‘আমরা যুদ্ধের যে সমস্ত লক্ষ্য নির্ধারণ করেছি তা আমরা অর্জন করব এবং প্রজন্মের জন্য আমাদের অঞ্চলে নিরাপত্তা বাস্তবতা পাল্টে দেব।’

বিজ্ঞাপন

নেতানিয়াহুর বাসভবন ছাড়াও শনিবার ইসরায়েল লক্ষ্য করে বিপুল পরিমাণ রকেট ছুড়েছে হিজবুল্লাহ। এদিন সকাল থেকেই দেশটির বিভিন্ন এলাকায় সাইরেন বাজতে শোনা গেছে। ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, অন্তত ১১৮টি রকেট ছুড়েছে হিজবুল্লাহ। এর মধ্যে বেশির ভাগ রকেটই ছোড়া হয় উত্তর ইসরায়েল লক্ষ্য করে।

সারাবাংলা/এইচআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর