Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালয়েশিয়ায় আগুনে পুড়ে নিহত ৩ প্রবাসী নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ অক্টোবর ২০২৪ ১৮:২৭

মুন্সীগঞ্জে নিজ গ্রামে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুবরণকারী তিন মালয়েশিয়া প্রবাসী। ছবি: সংগৃহীত

মুন্সীগঞ্জ: পরিবারে সচ্ছলতা আনতে মালয়েশিয়া পাড়ি জমিয়েছিলেন মুন্সীগঞ্জ পৌরসভার রমজানবেগ গ্রামের তিন তরুণ। কাজ করতেন রাসায়নিক কারখানায়। ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে কারখানার ভেতরে দগ্ধ হয়ে প্রাণ হারিয়েছিলেন তিনজনই। তাদের মরদেহ দেশে ফিরিয়ে এনে দাফন করা হয়েছে নিজ গ্রামে।

রোববার (২০ অক্টোবর) সকাল ৮টার দিকে মুন্সীগঞ্জ পৌরসভার রমজানবেগ এলাকায় বাড়ির পাশের উঠানে তিন রেমিটেন্স যোদ্ধার জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় জানাজায় অংশ নিতে মানুষের ঢল নামে। পরে রমজানবেগ দক্ষিণ পাড়া সামাজিক কবরস্থানে দাফন করা হয় তাদের।

বিজ্ঞাপন

এর আগে গতকাল শনিবার দিবাগত রাতে মালয়েশিয়া থেকে রমজানবেগ গ্রামের বাড়িতে পৌঁছায় রাজ্জাক ভূঁইয়ার ছেলে জব্বার আলী (৪২), আবুল কাশেমের ছেলে আবু তাহের (৩২) ও মো. মহিউদ্দিনের ছেলে মো. সালামের (২৪) মরদেহ।

তিন রেমিট্যান্স যোদ্ধঅর মৃত্যুতে শোকের মাতম বইছে পরিবারগুলোতে। গোটা এলাকাতেই নেমে এসেছে শোকের ছায়া। স্থানীয়রা বলছেন, সরকার যেন নিহতদের পরিবারগুলোকে আর্থিক ক্ষতিপূরণ দেয় এবং পুনর্বাসনের দায়িত্ব নেয়।

গত ১০ অক্টোবর সকাল সাড়ে ১১টার দিকে মালয়েশিয়ার জোহর রাজ্যের ইস্কান্দার পুতেরের গেলাং পাতার এসআইএলসি শিল্প এলাকায় একাধিক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ড ঘটে। কারখানার ভেতরে থাকা জব্বার আলী, আবু তাহের ও সালামের শরীরের ৩০ শতাংশ করে দগ্ধ হয়। তবে শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হওয়ায় তাদের অবস্থা ছিল আশঙ্কাজনক।

অগ্নিকাণ্ডের পরদিন ১১ অক্টোবর সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় জব্বার আলীর। পরদিন ১২ অক্টোবর ভোর ৩টার দিকে আবু তাহের ও বিকেল ৫টার দিকে সালামের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

প্রবাসীর মৃত্যু মালয়েশিয়া মালয়েশিয়ায় অগ্নিদগ্ধ মুন্সীগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর