Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুমোদনের তোয়াক্কা না করে বিদ্যালয় মাঠে মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ১০:০৫

গাজীপুর: গাজীপুর মহানগরীর পূবাইলে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ দখল করে মেলার আয়োজন করা হয়েছে। পূবাইল উচ্চ বিদ্যালয় এবং পূবাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ আয়োজন করা হয়।

রোববার (২০ অক্টোবর) রাতে মহানগরীর পূবাইল থানাধীন ৪১ নং ওয়ার্ডে অনুষ্ঠিত ওই মেলা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন। সেই সঙ্গে বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেন। রোববার থেকে শুরু হওয়া মেলা চলবে সাতদিন।

বিজ্ঞাপন

শুধু তাই নয়, শিক্ষা অধিদপ্তরের অনুমতি না থাকলেও প্রধান অতিথি উপস্থিতিতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পূবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. আমিরুল ইসলামকে উপস্থিত থাকতে দেখা যায়।

পূজার ছুটি শেষ হয়ে রোববার (২০ অক্টোবর) থেকে খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান। কিন্তু পূবাইল উচ্চ বিদ্যালয় এবং পূবাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মেলার আয়োজন হওয়ায় শিক্ষার্থীদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। এমতাবস্থায় শিক্ষা কার্যক্রমের বিঘ্ন ঘটা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন অভিভাবকেরা।

স্থানীয় বাসিন্দা নাঈমুল সারাবাংলাকে বলেন, আমরা নিরুপায়। কার কাছে বিচার দিবো? বিএনপির তাদের ক্ষমতা দেখিয়ে মেলার আয়োজন করলো। পুলিশও কোনো ব্যবস্থা নিলো না, বরং তারা মেলায় সকল সহোযোগিতা করলো।

গাজীপুর পূবাইল থানা যুবদলের সভাপতি মজিবর রহমান বলেন, আমরা এটা করিনি। আমাদের দাওয়াত করেছে আমরা তাই এসেছি। অনুমোদনের বিষয়ে আমরা কিছুই জানি না। আমরা সকল সহযোগী সংগঠন একসঙ্গে এসেছি মেলাকে সফল করার জন্য।

গাজীপুর জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. শাহজাহান বলেন, আমি বিষয়টি অবগত ছিলাম না। এখনই জানলাম। আমার কাছ থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি। শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ বন্ধ করে অনুমোদনবিহীন ভাবে কেউই মেলা করতে পারে না। আমি তদন্ত করে দেখবো কিভাবে মেলার আয়োজন করা হলো। সঠিক কোনো জবাব না পেলে আমরা লিখিত আকারে চিঠি পাঠিয়ে জবাব চাইবো।

বিজ্ঞাপন

এবিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অপরাধ দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. আলমগীর হোসেন বলেন, অনুমতি ছাড়া মেলা করার কোনো সুযোগ নেই। আমি ঘটনাটি শুনেছি। তদন্ত করে দেখবো যে কিভাবে মেলা কমিটি মেলার আয়োজন করেছে। তদন্ত সাপেক্ষে কারো বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাবাংলা/এমপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর