Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক সংসদ সদস্য মানিকসহ ৩ আসামীর রিমান্ড মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ১৩:১৩

সুনামগঞ্জ: বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর হামলা ও সংঘর্ষের ঘটনায় গ্রেফতারকৃত সুনামগঞ্জ -৫ আসনের সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিকেকে ২ দিনের এবং অন্য ৩২ আসামী মধ্যে এজাহারভুক্ত ২ আসামীকে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বাকি ৩০ আসামীকে জেল গেইটে জিজ্ঞেসা করা হবে।

রোববার (২১অক্টোবর ) সকালে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্র তাদের এই রিমান্ড মঞ্জুর করেন বলে নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী অ্যাড. মাশুক আলম।

বিজ্ঞাপন

মামলার এজহারের তথ্য মতে, গত ৪ আগস্ট সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাস-স্টেশন এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করতে চাইলে আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং পুলিশ তাদের উপর হামলা চালায়। এতে অধিকাংশ শিক্ষার্থী আহত হন।

এই ঘটনায় আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী গত ২ সেপ্টেম্বর বাদী হয়ে ৯৯ জনকে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে এ মামলা করেন। এই মামলায় গত ১৫ অক্টোবর সুনামগঞ্জ ৫ আসনের সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিকের ১০ দিন ও অন্য ৩২ আসামীর ৫ দিন করে রিমান্ডের আবেদন করা হয়।

সেই আবেদনের প্রেক্ষিতে আদালত তাদের রিমান্ড শুনানি করে এবং মানিককে ১০ দিনের মধ্যে ২ দিন ও এজাহারভুক্ত ২ আসামী, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ও রিগান আহমদকে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। বাকি ৩০ আসামীকে জেল গেইটে জিজ্ঞেসাবাদের জন্য আদেশ দেওয়া হয়েছে।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাড.মাশুক আলম বলেন, ‘৪ আগস্ট সুনামগঞ্জের শিক্ষার্থীদের উপর কেন নির্মমভাবে হামলা চালানো হয়েছে তার মূল রহস্য জানতে এই ঘটনায় গ্রেফতার হওয়া আসামীদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে আদালত মানিকের ১০ দিনের মধ্যে মাত্র ২ দিনের রিমান্ড মঞ্জুর করায় আমরা সন্তুষ্ট নই।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গত ৪ সেপ্টেম্বর সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা করেন ঘটনায় আহত জহিরের ভাই। ওই মামলায় গত মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব।

সারাবাংলা/এসডব্লিউআর

রিমান্ড মঞ্জুর সাবেক এমপি মানিক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর