Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কলেজছাত্র আশিক হত্যা মামলায় আ.লীগ-যুবলীগের ২ নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ১৫:০৮

কুড়িগ্রাম: বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনে কুড়িগ্রামের নিহত কলেজছাত্র আশিকুর রহমান আশিক হত্যা মামলার আসামি আনিসুর রহমান টিপু (৪৯) ও মোহাম্মদ আরিফুর রহমান জিয়নকে (৪৬) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার অফিসমার ইনচার্জ (ওসি) নাজমুল আলম। এর আগে রোববার রাতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আনিসুল রহমান টিপু কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও জিয়ন যুবলীগ কর্মী। তারা দু’জন আপন ভাই, কুড়িগ্রাম পৌর শহরের নাজিরা ব্যাপারিপাড়ার মৃত আব্দুর রউফ মন্ডলের ছেলে।

নিহত আশিক জেলার উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের সাতভিটা গ্রামের কৃষক চাঁদ মিয়ার ছেলে। সে উলিপুরের পাঁচপীর ডিগ্রি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

জানা গেছে, আশিক হত্যার ঘটনায় জেলার তিন সাংবাদিক ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জুসহ আওয়ামী লীগের ১০৪জন নেতাকর্মীর নাম উল্লেখ করে ৬০০ জনকে আসামি করা হয়। মামলায় হামলা, হত্যা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে।

গত বৃহস্পতিবার (১০ অক্টোবর) কুড়িগ্রাম সরকারি কলেজের শিক্ষার্থী রুহুল আমিন বাদী হয়ে সদর থানায় মামলা করেন। রুহুল আমিন সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের সেনের খামার গ্রামের বাসিন্দা।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট আশিক ও তার ছোট ভাই আতিকুর রহমান বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের মিছিলে যায়। মিছিলে হামলায় আশিক আহত হয়। ১ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে তার মৃত্যু হয়।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল আলম বলেন, ‘আশিক হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর

কুড়িগ্রাম গ্রেফতার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর