Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুই উপ-উপাচার্য নিয়োগ

রাবি করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ১৮:৫৬

রাজশাহী: বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাডেমিক ও প্রশাসনিক দুই উপ-উপাচার্যকে নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত দুটি পৃথক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

নবনিযুক্ত প্রশাসনিক উপ-উপাচার্য হলেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক মো. মাইন উদ্দিন এবং একাডেমিক উপ-উপাচার্য হলেন অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. ফরিদ উদ্দিন খান।

প্রজ্ঞাপনে বলা হয়, ’রাষ্ট্রপতির অনুমোদনক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৩ (১) ধারা অনুযায়ী অধ্যাপক মো. মাইন উদ্দিনকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসক) ও অধ্যাপক মো. ফরিদ উদ্দিন খানকে উপ-উপাচার্য ( শিক্ষা) পদে আগামী চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হলো। ’

প্রজ্ঞাপনে তাদেরকে নিয়োগের বিষয়ে চারটি শর্তের কথা বলা হয়েছে। সেগুলো হলো- উপ-উপাচার্য পদে তারা তাদের বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন, বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। তারা বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও উপাচার্য কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন এবং রাষ্ট্রপতির প্রয়োজনে যে কোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন।

 

সারাবাংলা/এসডব্লিউআর

নিয়োগ রাবি উপাচার্য

বিজ্ঞাপন
সর্বশেষ

ফটোসাংবাদিক শোয়েব মিথুন আর নেই
২১ অক্টোবর ২০২৪ ২১:০৭

সম্পর্কিত খবর