Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫০ হাজার, মৃত্যু ২৫০

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ২০:১৯

ঢাকা: সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও তিন জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে আরও এক হাজার ৩৯ জন। এ নিয়ে দেশে চলতি বছরের ২১ অক্টোবর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২৫০ জন। আর দেশের বিভিন্ন হাসপাতালে মোট ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫০ হাজার ৯১৯ জন। এর মধ্যে ৪৬ হাজার ৮৫১ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

সোমবার (২১ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার এন্ড কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের তথ্যে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মাঝে পুরুষ ৬৫৮ জন ও নারী ৩৮১ জন। এর মধ্যে ঢাকার দুই সিটি কর্পোরেশনের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪০৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। দুই সিটি কর্পোরেশনের বাইরে ঢাকা বিভাগের অন্যান্য এলাকায় গত ২৪ ঘণ্টায় ২০০ জন রোগী নতুনভাবে হাসপাতালে ভর্তি হয়েছেন ডেঙ্গু আক্রান্ত হয়ে।

হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার এন্ড কন্ট্রোল রুম তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগে ৩১ জন, চট্টগ্রাম বিভাগে ১৪৯ জন, খুলনা বিভাগে ১০১ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজশাহী বিভাগে ৫১ জন, বরিশাল বিভাগে ৭৭ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন। রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় ২৪ জন আর সিলেট বিভাগে তিনজন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে জানায় প্রতিষ্ঠানটি।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, চলতি বছরের ২১ অক্টোবর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৯১৯ জন। এর মধ্যে ৬৩.২ শতাংশ পুরুষ এবং ৩৬.৮ শতাংশ নারী রয়েছেন।

বিজ্ঞাপন

চলতি বছর এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ২৫০ জন। এর মাঝে ৪৬.৮ শতাংশ নারী ও ৫৩.২ শতাংশ পুরুষ।

বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে তিন হাজার ৮১৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন।

সারাবাংলা/এসবি/এইচআই

ডেঙ্গু আক্রান্ত মৃত্যু স্বাস্থ্য অধিদফত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর