Wednesday 23 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজিএমইএতে কাজ শুরু করলেন প্রশাসক

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ২২:২৩

ঢাকা: দেশের তৈরি পোশাক মালিকদের সংগঠন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সদ্য নিয়োগপ্রাপ্ত প্রশাসক রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন বিজিএমইএ দফতরে কাজ শুরু করলেন।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে উত্তরাস্থ বিজিএমইএ কমপ্লেক্সে আসেন তিনি। এ সময় বিজিএমইএ এর মহাসচিব মো. ফয়জুর রহমান ও অন্যান্য কর্মকর্তারা তাকে অভ্যর্থনা জানান। এসময় তিনি বিজিএমইএ দফতরে বিভাগীয় প্রধানদের সঙ্গে বৈঠকে মিলিত হন, করণীয় বিষয়ে দিক-নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

দেশের তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) পরিচালনা পর্ষদ ভেঙে দিয়ে প্রশাসক নিয়োগ দেয় সরকার। প্রশাসক হিসেবে রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনকে দায়িত্ব দেওয়া হয়। বাণিজ্য সংগঠন আইন-২০২২ এর ১৭ ধারা মোতাবেক এ নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার (২০ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক বাণিজ্য সংগঠন) মো. আবদুর রহিম খানের সই করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। আদেশে বলা হয়েছে, নিয়োগকৃত প্রশাসক ১২০ দিনের মধ্যে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে মন্ত্রণালয়কে অবহিত করবেন।

উল্লেখ্য, আনোয়ার হোসেন ১৯৯৫ সালে ১৫তম বিসিএসএ এর মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগ দেন। তিনি কর্মজীবনে জনপ্রশাসন মন্ত্রনালয়সহ সিভিল সার্ভিসের বিভিন্ন গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশের স্বল্পোন্নত দেশের টেকসই ও মসৃণ উত্তরণ প্রক্রিয়া সম্পর্কিত কার্যক্রমের সঙ্গে ২০১৭ সাল থেকেই সক্রিয়ভাবে সম্পৃক্ত রয়েছেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, আওয়ামী সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর সভাপতির পদ থেকে পদত্যাগ করেন এস এম মান্নান কচি। পরে সভাপতির দায়িত্ব গ্রহণ করেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি খন্দকার রফিকুল ইসলাম। সর্বশেষ নির্বাচনে ভোটের মাধ্যমে গঠিত কমিটি নিয়ে আপত্তি জানায় সংগঠনের একটি অংশ। পুরো কমিটির পদত্যাগ চেয়েছিলো আগের সর্বশেষ নির্বাচনে অংশ নিয়ে সবকটি পদে হেরে যাওয়া প্যানেল ‘ফোরাম’। কারচুপির মাধ্যমে ওই নির্বাচন হয়েছিলো বলে অভিযোগ ফোরামের। আর এস এম মান্নান কচি ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সারাবাংলা/ইএইচটি/এসআর

বিজিএমইএ মো. আনোয়ার হোসেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর