Tuesday 22 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি শিক্ষার্থীদের মারধর, আওয়ামী-যুবলীগের ৫ নেতাকর্মী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ অক্টোবর ২০২৪ ১৩:৫৮

চট্টগ্রাম ব্যুরো:  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) হামলা-ভাঙচুর ও শিক্ষার্থীদের মারধরের ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, তারা স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (২১ অক্টোবর) রাতে হাটহাজারী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার পাঁচজন হলেন- ইলিয়াছ ফারুক (৪০), মো. সুমন (২৯), ইসতিয়াক আহমেদ (২২), মো. রাশেদ (৩০) ও আবু তাহের (৫৫)।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার রায়হান উদ্দিন খান সারাবাংলাকে জানান, সোমবার ভোরে চবির রেলগেট এলাকায় আপ্যায়ন রেস্টুরেন্টে নামে একটি রেস্তোরাঁ দখলকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা হানিফ ও তার ভাই ইকবাল বাহিনীর লোকজন হামলা করেন। এ সময় তারা কয়েকজন ছাত্রকে মারধর করেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আশপাশে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তিনি আরও জানান, ঘটনার পরপরই পুলিশ অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করে। তারা স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত। বাকিদের ধরতেও পুলিশ অভিযান চালাচ্ছে।

প্রসঙ্গত, রোববার (২০ অক্টোবর) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের রেলগেট এলাকায় আপ্যায়ন নামে একটি রেস্তোরাঁয় হামলা হয়। হামলাকারীরা আশপাশের আরও কয়েকটি দোকান ভাঙচুর করেন। এ সময় গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে গ্রামবাসী ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ভোরের দিকে সাধারণ শিক্ষার্থীরা দলে দলে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে জড়ো হন। তারা মিছিল নিয়ে রেলগেট এলাকায় যান। পরে গ্রামবাসীও সংঘবদ্ধ হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের অদূরে সড়কে ব্যারিকেড দেয়। পরে চবি প্রক্টরিয়াল বডির সদস্যরা গ্রামবাসীকে শান্ত করে ব্যারিকেড তুলে নেন। একইভাবে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদেরও শান্ত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/ এসডব্লিউআর

চবি শিক্ষার্থী হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর