Sunday 27 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিমের ডজন ১৩০ টাকা, আলু ৩০ টাকা কেজি

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ অক্টোবর ২০২৪ ১৯:১১

চট্টগ্রাম ব্যুরো: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির লাগাম টানতে ঢাকার পর চট্টগ্রামে খোলাবাজারে পাঁচ পয়েন্টে ন্যায্যমূল্যে কৃষিপণ্য বিক্রি শুরু করেছে কৃষি বিপণন অধিদফতর।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৯টা থেকে নগরীর চকবাজার, দেওয়ানহাট, ষোলোশহর, ফিরিঙ্গিবাজার ও ফিরোজশাহ এলাকায় ট্রাকে করে একযোগে কৃষিপণ্য বিক্রি শুরু হয়। পণ্যের মধ্যে ছিল- ব্রয়লার মুরগির ডিম, আলু, পেঁয়াজ, পেঁপে এবং করলা।

৪৫০ টাকার প্রতিটি প্যাকেজে একজন ক্রেতা ১৩০ টাকা দরে একডজন ডিম, ৭০ টাকা কেজি দরে ২ কেজি পেঁয়াজ, ৩০ টাকা কেজি দরে ৪ কেজি আলু, ২০ টাকা কেজি দরে ১ কেজি পেঁপে ও ৪০ টাকা কেজি দরে ১ কেজি করলা কিনতে পারছেন।

সকালে নগরীর চকবাজারের ধুনিরপুল এলাকায় ন্যায্যমূল্যে কৃষিপণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন কৃষি বিপণন অধিদফতরের মহাপরিচালক মো. মাসুদ করিম ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। এ সময় অধিদফতরের বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী আয়োজনে কৃষি বিপণন অধিদফতরের মহাপরিচালক মো. মাসুদ করিম বলেন, ‘ঢাকার পর চট্টগ্রাম নগরীর পাঁচটি পয়েন্টে কৃষিপণ্য বিক্রি হচ্ছে। আমরা চেষ্টা করব বাজার পরিস্থিত স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম পরিচালনা করা সম্ভব হয়।’

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম বলেন, ‘বাজারে যেসব পণ্যের দাম বেশি, সেগুলো কম দামে ভোক্তাদের কাছে বিক্রি করা হচ্ছে। বিভিন্ন জায়গা থেকে কিনে ভর্তুকি মূল্যে এসব পণ্য ভোক্তাদের কাছে তুলে দেওয়া হচ্ছে।’

ট্রাকে কৃষিপণ্য বিক্রির শুরুতেই চট্টগ্রামে ব্যাপক সাড়া তৈরি হয়। বিভিন্ন শ্রেণি-পেশার বিশেষ করে নিম্ন-মধ্য আয়ের লোকজন কম মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে লাইন ধরেন। শত, শত মানুষ সারিবদ্ধভাবে দাঁড়িয়ে পণ্য কেনার এ সুযোগ নিয়েছেন। স্বস্তির মনোভাব ছিল সবার মধ্যে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

আলু টপ নিউজ ডিম

বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো শিডিউলে ফেরেনি ট্রেন
২৭ অক্টোবর ২০২৪ ১৫:২২

ছবিয়ালের রজত জয়ন্তীতে মিলন মেলা
২৭ অক্টোবর ২০২৪ ১৫:১৭

বিনামূল্যে যুবদলের চিকিৎসা সেবা
২৭ অক্টোবর ২০২৪ ১৫:১৩

সম্পর্কিত খবর