Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরাজ-জাকেরের রেকর্ড জুটিতে বাংলাদেশের লিড

স্পোর্টস ডেস্ক
২৩ অক্টোবর ২০২৪ ১৩:৫৬

মিরপুরে তৃতীয় দিনের শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার বোলিং তোপে দ্রুত ৩ উইকেট হারিয়ে ইনিংস পরাজয় চোখ রাঙাচ্ছিল শান্তদের। তবে ষষ্ঠ উইকেটে মেহেদি মিরাজ ও অভিষিক্ত জাকের আলির রেকর্ড গড়া জুটির কল্যাণে উল্টো লিড নিয়েছে বাংলাদেশ। দুর্দান্ত মিরাজে ধীরে ধীরে বড় লিডের দিকেই এগিয়ে যাচ্ছেন তারা। লাঞ্চের এক ঘণ্টা পর বৃষ্টির কারণে খেলা বন্ধের আগে ৭ উইকেটে ২৬৭ রান তুলেছে বাংলাদেশ। এই মুহূর্তে বাংলাদেশের লিড ৬৫ রান।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দিনের খেলার শুরুর ঘন্টাতেই জয়-মুশফিক-লিটনকে হারিয়ে ধুঁকছিল বাংলাদেশ। এরপর দারুণভাবে পরিস্থিতি সামলেছেন মিরাজ-জাকের জুটি। এই জুটি লাঞ্চের আগে আর বিপদ হতে দেয়নি। এই সময়ে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মিরাজ। লাঞ্চের পর হাফ সেঞ্চুরি পান অভিষেক হওয়া জাকেরও।

লাঞ্চের পর মিরাজ-জাকের জুটি পেরিয়েছে শতরান। শেষ পর্যন্ত ৭ চারে সাজানো ৫৮ রানের ইনিংস খেলা জাকের ফিরলে ভাঙে  ১৩৮ রানের জুটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যেকোনো উইকেটে বাংলাদেশের পক্ষে এটিই সর্বোচ্চ জুটি। তারা ভেঙেছেন চট্টগ্রামে ২০০৩ সালে করা হাবিবুল বাশার-জাভেদ ওমরের ১৩১ রানের জুটি।

জাকের ফিরলেও ক্রিজে টিকে আছেন মিরাজ। বৃষ্টি নামার আগ পর্যন্ত ৭৭ রানে অপরাজিত আছেন মিরাজ। এখন পর্যন্ত তিনি মেরেছেন ৮টি চার, ছক্কা আছে একটি। তার সাথে আছেন ১২ রান করা নাঈম হাসান।

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ

একই দিনে 'ভেনম' ও 'স্মাইল ২'
২৫ অক্টোবর ২০২৪ ১৩:৪১

‘নয়া মানুষ’ মুক্তি এ বছরই
২৫ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর