Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহী থেকে কৃষিপণ্য নিয়ে ঢাকায় যাবে স্পেশাল ট্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ অক্টোবর ২০২৪ ১৪:০৯

রাজশাহী: রাজশাহী অঞ্চল থেকে কৃষিপণ্য নিয়ে এবার ঢাকায় যাবে স্পেশাল ট্রেন। এই ট্রেনে কৃষকরা তাদের উৎপাদিত পণ্য নিয়ে ঢাকার বাজারে বিক্রি করতে পারবেন। কৃষিপণ্য বহন করা স্পেশাল ট্রেনটি আগামী শনিবার চালু হচ্ছে। এতে দেশের বিভিন্নস্থান থেকে মালামাল স্বল্পমূল্যে পরিবহন করা যাবে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল ১১টায় রাজশাহী রেলওয়ে স্টেশনে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে অংশীজনদের সমন্বয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

সভায় বলা হয়, রাজশাহী অঞ্চলের চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর রেলওয়ে স্টেশন থেকে এই বিশেষ ট্রেনটি সকাল ৯টা ১৫ মিনিটে ছাড়বে। ঢাকায় পৌঁছাবে বিকেল ৫টা ২০ মিনিটে। এতে প্রতি কেজি কৃষিপণ্য খরচ পড়বে ১ টাকা ৩০ পয়সা। এই স্পেশাল ট্রেনে সাধারণ লাগেজ ভ্যানের পাশাপাশি রেফ্রিজারেটেড লাগেজ ভ্যানের ব্যবস্থা রয়েছে। যার মাধ্যমে মাছ, মাংসসহ পচনশীল পণ্য পরিবহন করা যাবে।

সভায় বাণিজ্যিক কর্মকর্তা সুজিত কুমার বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পশ্চিম রেলের মহাব্যবস্থাপক মামুনুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত মহাব্যবস্থাপক আহম্মদ হোসেন মাসুম।

সভায় আরও জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর রেলওয়ে স্টেশন থেকে কৃষিপণ্যে স্পেশাল ট্রেনটি ১৩টি স্টেশনে যাত্রা বিরতি করে ঢাকার তেজগাঁও স্টেশনে থামবে। ট্রেনটি নাচোল, আমনুরা জং, কাঁকনহাট, রাজশাহী, সরদহরোড, আড়ানি, আব্দুলপুর, আজিমনগর, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়ালব্রিজ, জয়দেবপুরে থামবে। এছাড়া সব আন্তঃনগর ট্রেনে প্রতিদিন কৃষিপণ্য ও মালামাল পরিবহনের জন্য লাগেজ ভ্যান সংযুক্ত আছে বলে রেলওয়ে সংশ্লিষ্টরা জানায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর

কৃষিপণ্য রাজশাহী স্পেশাল ট্রেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর