Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ার্নারের অধিনায়কত্বের নিষেধাজ্ঞা তুলে নিল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
২৫ অক্টোবর ২০২৪ ১৪:৪০

কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ বছর আগের সেই টেস্টে বল টেম্পারিংয়ের অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন তিনি। শুধু নিষিদ্ধ হয়েই থামেনি ডেভিড ওয়ার্নারের শাস্তি। আজীবন অস্ট্রেলিয়ান ক্রিকেটের যেকোনো ফরম্যাটে নেতৃত্ব দিতে পারবেন না ওয়ার্নার, এমন ঘোষণাই দিয়েছিল অজি ক্রিকেট বোর্ড। তবে ওয়ার্নারের অবসরের পরেই এমন সিদ্ধান্ত থেকে সরে এলো অস্ট্রেলিয়া।

২০১৮ সালে বল টেম্পারিং কাণ্ডের পর নিষিদ্ধ হয়েছিলেন ওই ম্যাচের সহ অধিনায়ক ওয়ার্নার, অধিনায়ক স্টিভ স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফট। অধিনায়কত্বের উপর নিষেধাজ্ঞা ছিল ওয়ার্নার ও স্মিথ দুজনের উপরেই। পরবর্তীতে অবশ্য স্মিথের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলেও বহাল ছিল ওয়ার্নারের উপর নিষেধাজ্ঞা। ২০২২ সালে অধিনায়কত্ব ফিরে পেতে আপিল করলেও সেই কমিটির উপর ক্ষোভের কারণে আপিল প্রত্যাহার করেন ওয়ার্নার।

বিজ্ঞাপন

এরই মাঝে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ওয়ার্নার। তার অবসরের পরপরই অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের এক বিশেষ কমিটি ওয়ার্নারের অধিনায়কত্বের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত জানিয়েছে। এতে বিগ ব্যাশে নেতৃত্ব দিতে আর কোনো বাধা রইল না ওয়ার্নারের।

জেফ গ্লেসন, জেন সিরাইট ও অ্যালান সালিভান কেসিকে নিয়ে গড়া এই কমিটি জানিয়েছে, শ্রদ্ধাশীল আচরণের কারণেই উঠিয়ে নেওয়া হয়েছে ওয়ার্নারের উপর নিষেধাজ্ঞা, ‘তিনি এই সময়ে শ্রদ্ধাশীল আচরণ করেছেন। তিনি যে আপিল করেছিলেন, সেটাও যৌক্তিক। তিনি পুরো ঘটনার দায় স্বীকার করেছিলেন, অনুশোচনাও ছিল তার মাঝে। এসব নিয়েই কমিটি সন্তোষ প্রকাশ করেছে ও নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ

একই দিনে 'ভেনম' ও 'স্মাইল ২'
২৫ অক্টোবর ২০২৪ ১৩:৪১

‘নয়া মানুষ’ মুক্তি এ বছরই
২৫ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর