Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যা মামলায় হেলালুদ্দীন ও মোস্তফা কামাল রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ অক্টোবর ২০২৪ ১৮:২১

ঢাকা: পৃথক দুই হত্যা মামলায় গ্রেফতার নির্বাচন কমিশনের (ইসি) সাবেক সচিব হেলালুদ্দীন আহমদ চার দিন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে ঢাকার চিফ মেট্রোপলিটন (সিএমএম) এই আদেশ দেন। ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, ২০২২ সালের ৭ ডিসেম্বর পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হামলা ও মকবুল নামের বিএনপির এক কর্মীকে হত্যার মামলায় সাবেক সচিব হেলালুদ্দীনকে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। অন্যদিকে, আসামিপক্ষ থেকে রিমান্ডের আবেদন বাতিল করে জামিন চেয়ে আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত সাবেক নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীনকে চার দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

এর আগে, বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম নগরের খুলশী তুলাতুলী এলাকার একটি বাসা থেকে হেলালুদ্দীন আহমদকে আটক করে পুলিশ। তিনি ২০২২ সালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব পদ থেকে অবসরে যান। এর আগে তিনি ইসির সচিব ছিলেন। সর্বশেষ তিনি সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য ছিলেন।

এদিকে, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম শহর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীনকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এর পর নয়াপল্টনে যুবদল নেতা শামীম মোল্লা হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। আজ তাকে আদালতে হাজির করে এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। আসামিপক্ষ রিমান্ডের আবেদন নাকচ করে জামিন আবেদন করে। উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত মোস্তফা কামাল উদ্দীনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশের দিন সংঘর্ষে যুবদল নেতা শামীম মোল্লা নিহত হন। তাকে হত্যার অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ৭০৪ জনকে আসামি করে একটি মামলা করেন ছাত্রদলের সাবেক এক নেতা। এ মামলায় মোস্তফা কামাল উদ্দীনকে গ্রেফতার দেখানো হয়।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

টপ নিউজ রিমান্ড হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা
২৫ অক্টোবর ২০২৪ ২১:৩০

সম্পর্কিত খবর