Saturday 26 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ব্যালন ডি অর ভিনিসিয়াসের প্রাপ্য, কিন্তু মেসিই সেরা’

স্পোর্টস ডেস্ক
২৬ অক্টোবর ২০২৪ ১২:২০

২১ বছরের মাঝে এই প্রথমবার ব্যালন ডি অরের সেরা ৩০ এ ছিল না তার নাম। লিওনেল মেসিকে ছাড়াই এই বছর ব্যালন ডি অরের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছিল। দুদিন পরেই জানা যাবে এবারের ব্যালন ডি অর বিজয়ীর নাম। ব্রাজিল ও রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়াস জুনিয়রের হাতেই উঠবে এবারের পুরস্কার, শোনা যাচ্ছে এমনটাই। ইন্টার মায়ামি তারকা ও মেসির সতীর্থ জর্দি আলবা ও মায়ামি কোচ টাটা মার্টিনো দুজনেই বলছেন, ভিনিসিয়াস এবার ব্যালন ডি অর জয়ের যোগ্যতম প্রার্থী হলেও এই মুহূর্তে মেসিই সেরা।

বিজ্ঞাপন

ফুটবল ইতিহাসে রেকর্ড ৮ বার ব্যালন ডি অর জয়ের কীর্তি আছে মেসির। এই পুরস্কার না জিতলেও বরাবরই ব্যালন জয়ের সম্ভাব্য প্রার্থীর তালিকার উপরেই দিকেই থাকতো মেসির নাম। তবে ২০০৩ সালের পর এই প্রথম সেরা ৩০ এর বাইরেই ছিলেন মেসি।

মায়ামির হয়ে এই মৌসুমে দারুণ ফর্মে আছেন মেসি। ১৯ ম্যাচেই করেছেন ২০ গোল, অ্যাসিস্ট আছে ১৯টি। আর্জেন্টিনার হয়েও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলোতে দারুণ খেলছেন মেসি। অন্যদিকে গত মৌসুমে রিয়ালের হয়ে লিগ ও চ্যাম্পিয়নস লিগ জয়ের অন্যতম কারিগর ছিলেন ভিনিসিয়াস। এবারের ব্যালন ডি অর উঠবে তার হাতেই, এমনটাই শোনা যাচ্ছে।

তবে মার্টিনো বলছেন, ব্যালন না জিতলেও মেসি তার চোখে সেরা, ‘এই ব্যালন ডি অর পুরস্কারটা আমাকে কখনোই তেমন আকর্ষণ করেনি। আমি এটাও পরিষ্কার না যে এটা কি বিশ্বের সেরা ফুটবলারের স্বীকৃতি না বছরের সেরা। ভিনিসিয়াসের অবশ্যই এই পুরস্কার প্রাপ্য। তবে আমার কাছে এই মুহূর্তে অবশ্যই মেসি সেরা।’

মেসির মায়ামি সতীর্থ আলবাও কোচের সাথে একমত, ‘ব্যালন ডি অরকে আমি কখনোই তেমন গুরুত্ব দেইনি। লিও সবসময়ই সেখানে থাকার উপযুক্ত। এই ব্যাপারে কোনো সংশয়ই নেই যে সে এখনো বিশ্বের সেরা ফুটবলার।’

সারাবাংলা/এফএম

ব্যালন ডি অর ভিনিসিয়াস মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

ইসরায়েলের হামলায় ইরানে নিহত ২
২৬ অক্টোবর ২০২৪ ১৭:২৫

সম্পর্কিত খবর