Saturday 26 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেক্সাসে নির্বাচনি প্রচারে গর্ভপাতের অধিকারে জোর কমলার

আন্তর্জাতিক ডেস্ক
২৬ অক্টোবর ২০২৪ ১৩:৫৫

আগামী ৫ নভেম্বরের প্রেসিডেযন্সিয়াল নির্বাচনকে সামনে রেখে যুক্তরাষ্ট্রে শেষ মুহূর্তের নির্বাচনি প্রচার চালাচ্ছেন দুই প্রার্থী ডেমোক্র্যাট দলের কমলা হ্যারিস আর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে উভয় প্রার্থীই ব্যাটলগ্রাউন্ড স্টেট অর্থাৎ সে রাজ্যগুলোতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা আছে, সেগুলোতে বেশি প্রচার চালাচ্ছেন।

শনিবার (২৬ অক্টোবর) বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, শুক্রবার (২৫ অক্টোবর) উভয় প্রার্থীই টেক্সাসে নির্বাচনি প্রচার চালিয়েছেন। টেক্সাস সাধারণত একটি রক্ষণশীল রাজ্য এবং যুক্তরাষ্ট্রে এই রাজ্যটিই প্রথম গর্ভপাত প্রায় নিষিদ্ধ করে আইন পাশ করেছে।

বিজ্ঞাপন

১৯৭৬ সালের পর থেকে এই রাজ্যটিতে কখনও ডেমোক্রেটরা জয়লাভ করতে পারেনি। এবারের নির্বাচনেও তার ব্যতিক্রম হওয়ার সম্ভাবনা কম। ডোনাল্ড ট্রাম্প এই রাজ্যের ৪০টি ইলেক্টোরাল কলেজ আসন জিততে চলেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে ডেমোক্র্যাটরা বিশ্বাস করেন, নির্বাচনের আগের দিনগুলোতে গর্ভপাতের অধিকারের বিষয়ে রাজ্যটিতে যদি কলমা হ্যারিস বক্তব্য দেন, তাহলে তা ডেমোক্রেটদের জন্য পরিস্থিতি পরিবর্তন করতেও পারে।

শুক্রবার ডেমোক্রেটদের নির্বাচনি প্রচারে উপস্থিত ছিলেন বিশ্বখ্যাত গায়িকা বিয়োন্সে, যিনি এই রাজ্যের হিউস্টনে জন্মগ্রহণ করেছেন। মঞ্চে বিয়োন্সে কমলাকে পরিচয় করিয়ে দেন। তিনি যখন মঞ্চে উঠেন, তখন বিয়োন্সের গাওয়া ‘ফ্রিডম’ গানটি বাজছিল। কমলা যদিও নিজে গান গাননি।

একজন প্রচারণা সূত্র জানিয়েছে, কমলা হ্যারিস তার বক্তব্যে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প এবং রিপাবলিকানরা নির্বাচিত হলে দেশজুড়ে গর্ভপাত অধিকারের জন্য কী ধরনের বিপদ তৈরি হতে পারে তা তুলে ধরেন। তিনি এমন নারীদের সঙ্গেও দেখা করেন, যারা টেক্সাসের গর্ভপাতবিরোধী আইন পাস হওয়ার পর ভুক্তভোগী হয়েছেন। কমলা বলেন, ‘টেক্সাসে এবং আমাদের দেশে যা ঘটছে, তা একটি স্বাস্থ্যসেবা সংকট, আর ডোনাল্ড ট্রাম্প এর মূল পরিকল্পনাকারী।’

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

কমলা হ্যারিস টেক্সাস নির্বাচনি প্রচার

বিজ্ঞাপন
সর্বশেষ

ইসরায়েলের হামলায় ইরানে নিহত ২
২৬ অক্টোবর ২০২৪ ১৭:২৫

সবজি ছাড়াই ছাড়ল স্পেশাল ট্রেন
২৬ অক্টোবর ২০২৪ ১৭:০৩

সম্পর্কিত খবর