Saturday 26 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবু সাঈদের কবর জিয়ারত করলেন পুলিশ মহাপরিদর্শক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ অক্টোবর ২০২৪ ১৩:৩৭

রংপুর: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রংপুরে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদের কবর জিয়ারত করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ময়নুল ইসলাম।

শনিবার (২৬ অক্টোবর) দুপুর পৌনে ১টায় রংপুরের পীরগঞ্জের মদনখালী ইউনিয়নের জাফরপাড়ার বাবনপুর গ্রামে আবু সাঈদের বাড়িতে যান আইজিপি। পরে শহীদ আবু সাঈদের স্বজনদের সঙ্গে নিয়ে কবর জিয়ারত করেন। কবর জিয়ারত শেষে আবু সাঈদের পরিবারের খোঁজ খবর নেন।

আইজিপি রংপুর সফরে দুপুর ২টায় রংপুর জেলা পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের মাঠে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করবেন। এরপর কলেজের অডিটরিয়ামে বৈষম্যবিরোধী ছাত্র জনতার গণঅভ্যূত্থানে শাহাদাতবরণকারী ও আহত বীরদের সম্মানে উৎসর্গীকৃত সূধী সমাবেশে যোগদান করবেন। পরে সেখানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন।

উল্লেখ্য, নিহত আবু সাঈদ রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে। তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ১২ ব্যাচের শিক্ষার্থী ও কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক ছিলেন। ১৬ জুলাই বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্ক মোড়ে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। একপর্যায়ে পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ। পরদিন ১৭ জুলাই তাকে পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুর গ্রামের বাড়িতে দাফন করা হয়।

সারাবাংলা/এমপি

আবু সাইয়ীদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইসরায়েলের হামলায় ইরানে নিহত ২
২৬ অক্টোবর ২০২৪ ১৭:২৫

সবজি ছাড়াই ছাড়ল স্পেশাল ট্রেন
২৬ অক্টোবর ২০২৪ ১৭:০৩

সম্পর্কিত খবর