Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির মহাসচিবের সঙ্গে নেপাল রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্পেশাল করেসপনডেন্ট
২৮ অক্টোবর ২০২৪ ১৩:১৮

সাক্ষাতের সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভাণ্ডারী।

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভাণ্ডারী।

সোমবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় গুলশান কার্যালয়ে আসেন ঘনশ্যাম ভাণ্ডারী। তার সঙ্গে ছিলেন ডেপুটি চিফ অব মিশন মিস ললিতা সিলওয়াল।

মির্জা ফখরুল ইসলামের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ।

প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সকাল সাড়ে ১১ টার দিকে গুলশান কার্যালয় থেকে বেরিয়ে যান ঘনশ্যাম ভাণ্ডারী ও মিস ললিতা সিলওয়াল।

এ সময় অপেক্ষমাণ সাংবাদিকদের আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘নেপালের সঙ্গে অতীতে বাংলাদেশের খুব ভালো সম্পর্ক ছিল, অনেক ধরনের কো-অপারেশন ছিল। তবে যে সম্ভাবনাটা ছিল, সেই সম্ভাবনা আমরা পরিপূর্ণভাবে কাজে লাগাতে পারিনি। দক্ষিণ এশিয়ার যে ইন্টিগ্রেশনের কথা ছিল,করিডোরের কথা ছিল, সেটা আমরা দিয়ে যেতে পারিনি। জিয়াউর রহমানের যে স্বপ্ন ছিল সার্ক নিয়ে, সেই সার্কে আমরা সঠিক জায়গায় নিয়ে যেতে পারিনি। রাষ্ট্রদূত মনে করছেন যে, দক্ষিণ এশিয়ার কাজ নিয়ে যে সম্ভাবনাগুলো ছিল, সেই কাজগুলো আমরা এবার করবো, সার্কে আমরা সঠিক অবস্থানে নিয়ে যাব এবং এর সম্ভাবনাকে কাজে লাগাব।’

সারাবাংলা/এজেড/এসডব্লিউআর

নেপাল বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর