Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রদীপ চৌধুরীকে গ্রেফতারের প্রতিবাদে সাংবাদিকদের প্রতীকী কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২৪ ১৫:৪৫

কর্মবিরতিতে রাঙ্গামাটির সাংবাদিকরা। ছবি: সারাবাংলা

রাঙ্গামাটি: খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক সমকালের জেলা প্রতিনিধি প্রদীপ চৌধুরীসহ দেশব্যাপী সাংবাদিকদের বিরুদ্ধে ‘মিথ্যা ও হয়রানিমূলক’ মামলার প্রতিবাদ এবং আটকদের মুক্তির দাবিতে প্রতীকী কর্মবিরতি পালন করছেন রাঙ্গামাটির সাংবাদিকরা।

সোমবার (২৮ অক্টোবর) সকাল ১১টায় জেলা শহরের প্রাণকেন্দ্র বনরূপা সিএনজি স্টেশনের (পুলিশ বক্স) সামনে ‘রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকরা’ ঘণ্টাব্যাপী এ কর্মবিরতি পালন করেন।

বিজ্ঞাপন

কর্মসূচিতে বক্তব্য দেন রাঙ্গামাটির প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমদ, রাঙ্গামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাঙ্গামাটি রিপোর্টার্স ইউনিটির সুশীল প্রসাদ চাকমা, রাঙ্গামাটি সাংবাদিক ইউনিয়নের সভাপতি সৈকত রঞ্জন চৌধুরী, রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, রাঙ্গামাটি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মিশু দে, দৈনিক সমকালের রাঙ্গামাটি প্রতিনিধি সত্রং চাকমাসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।

এ সময় বক্তারা বলেন, ‘বিভিন্ন সময়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেছেন, সাংবাদিকদের নামে মামলা হলে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কাউকে গ্রেফতার করা হবে না। অথচ আমরাই দেখতে পাচ্ছি সারাদেশ ব্যাপী সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা এবং গ্রেফতার করা হচ্ছে। খাগড়াছড়িতে সাংবাদিক প্রদীপ চৌধুরীকে প্রতিহিংসামূলক মামলা দিয়ে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। আদালতে তার পক্ষে কোনো আইনজীবীকে দাঁড়াতে দেওয়া হচ্ছে না। এভাবে যদি খাগড়াছড়ির সাংবাদিক প্রদীপ চৌধুরীসহ সারা দেশের সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দিয়ে, আটক করে, জেল হাজতে প্রেরণ করা হয়, তাহলে স্বাধীন সাংবাদিকতা অচিরে বিলুপ্ত হবে।’

বিজ্ঞাপন

বক্তারা অবিলম্বে প্রদীপ চৌধুরীসহ দেশব্যাপী সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় আটকদের দ্রুত নিঃশর্ত মুক্তি দেওয়া না হলে ভবিষ্যতে আরও কঠোর আন্দোলনের ডাক দেওয়ার হুঁশিয়ারি দেন। পরে প্রতীকী কর্মসূচি শেষে সাংবাদিকরা রাঙ্গামাটি জেলাপ্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারকলিপি দেন। স্মারকলিপির অনুলিপি দেওয়া হয়েছে জেলা পুলিশ সুপারকেও।

সারাবাংলা/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ

আর কি দানব থাকিবে বঙ্গে
২৮ অক্টোবর ২০২৪ ১৪:৩৮

সম্পর্কিত খবর