Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২৪ ১৭:১৩

খুলনার জন‌নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল

খুলনা: জেলার খালিশপুর এলাকার আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনকে মৃত্যুদণ্ডাদেশ এবং প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড প্রদান করেছে আদালত।

সোমবার (২৮ অক্টোবর) খুলনার জন‌নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ জুয়েল রানা এ রায় ঘোষণা করেন। রায়ের বিষয়‌টি নি‌শ্চিত করেছেন ওই আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী মোহাম্মদ ছায়েদুল হক শা‌হিন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসা‌মিরা হলেন মো. আব্বাস আনসারী, মো. নশু ফরাজী, মো. রিয়াজ, মো. নাদিম ও মো. জব্বার।

এছাড়া একই আসামিদের বিরুদ্ধে মামলার আরেক ভুক্তভোগী নিহত জাহিদের বড় ভাই জাবেদকে ধারালো অস্ত্রের আঘাতে হত্যা চেষ্টা ও আহত করার অভিযোগে দন্ডবিধি ৩২৪ ও ৩০৭ ধারায় ৩ বছর ও ৭ বছরের সশ্রম কারাদন্ড ও প্রত্যেককে আলাদাভাবে ৫ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এ মামলায় ৭ আসামিকে খালাস প্রদান করেছেন আদালত। খালাসপ্রাপ্তরা হলেন, মো. ইব্রা আর আলাম আসিফ, মো. রানা হোসেন, সুলতান ওরফে গব্বার, মো.ওমর ফারুক ওরফে আরিফ, মো. মেহেদী হাসান ওরফে প্যাকেট মেহেদী ও মো. জাহিদুল ইসলাম জাহিদ।

মামলার এজাহার সূত্রে জানা‌ গেছে, খা‌লিশপুর হাউজিং স্ট্রেট এলাকার বা‌সিন্দা সা‌ব্বির হোসেনের বড় ছেলে জাবেদের এলাকার ক‌তিপয় দুস্কৃ‌তির সাথে পূর্ব বিরোধ ছিল। ২০১৬ সালের ১৩ ডিসেম্বর তি‌নি বাসা থেকে চিত্রালী বাজারের উদ্দেশ্যে বের হন। প‌থিমধ্যে বঙ্গবাসী মোড় জনৈক জাহাঙ্গীরের চালের দোকানের সামনে পৌঁছালে পূর্ব থেকে অপেক্ষারত সন্ত্রাসীরা ধারালো অস্ত্র নিয়ে তার ওপর আক্রমণ করে। এ ঘটনায় তি‌নি গুরুতর আহত হন।

বিজ্ঞাপন

আক্রমণের ঘটনা জানতে পেরে জাবেদের দুইভাই মোঃ সুমন ও জা‌হিদ ঘটনাস্থলে পৌঁছান। এ সময় এ মামলার আসামি আব্বাস আনছা‌রি ও জব্বার জাবেদের ছোটভাই মোঃ সুমনকে জাপটে রাখে এবং সন্ত্রাসীরা তার মেজভাই জা‌হিদকে এলোপাতাড়িভাবে কোপাতে থাকে। পরবর্তীতে জা‌হিদ চিৎকার করতে থাকলে ঘটনাস্থলে এলাকাবাসী চলে আসলে সন্ত্রাসীরা পা‌লিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চি‌কিৎসার জন‌্য খুলনা মে‌ডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানকার চি‌কিৎসক জা‌হিদকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরের‌দিন নিহতের‌ ছোটভাই মোঃ সুমন ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জনের নাম উল্লেখ করে খা‌লিশপুর থানায় মামলা দায়ের করেন।

২০১৮ সালের ২৬ আগস্ট পি‌বিআই পু‌লিশ প‌রিদর্শক মোঃ বাবলুর রহমান খান ১২ জন আসা‌মির নাম উল্লেখ করে আদালতে অ‌ভিযোগপত্র দা‌খিল করেন। এ ঘটনার প্রায় ৭ বছর ১০ মাস পর আজ রায় ঘোষণা করা হয়েছে।

সারাবাংলা/এনজে

খুলনা জাহিদ হত্যা মামলা মৃত্যুদণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর