Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাবের এজিএম স্থগিত করেছেন চেম্বার জজ আদালত

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২৪ ১৮:০৫

হাইকোর্ট। ফাইল ছবি

ঢাকা: হজ এজেন্সিজ অব বাংলাদেশের (হাব) বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। মঙ্গলবার (২৯ অক্টোবর) এই সাধারণ সভা হওয়ার কথা ছিল।

একইসঙ্গে এ বিষয়ে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার (২৮ অক্টোবর) দিন নির্ধারণ করা হয়েছে।

সোমবার (২৭ অক্টোবর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. রেজাউল হক এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। হাবের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির।

গত ১৫ অক্টোবর বৈষম্যবিরোধী হজ এজেন্সির মালিক ও কয়েকটি এজেন্সির স্বত্বাধিকারীদের আবেদনের পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয় এক অফিস আদেশে হাবে প্রশাসক নিয়োগ করে বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়েছে, বাণিজ্য সংগঠন আইন, ২০২২-এর ১৭ ধারা অনুযায়ী সংগঠনটির বর্তমান কার্যনির্বাহী কমিটি বাতিল করে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ দাউদুল ইসলামকে হাবের প্রশাসক নিয়োগ করা হলো। তাকে ১২০ দিনের মধ্যে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করে মন্ত্রণালয়কে অবহিত করতে বলা হয়।

এদিকে হজ এজেন্সি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) উদ্যোগে গত ১৬ অক্টোবর বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক প্রশাসক নিয়োগের প্রতিবাদে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। পরে হাইকোর্টে রিট করে হাব। হাবের রিটের শুনানি নিয়ে গত সপ্তাহে প্রশাসক নিয়োগের আদেশ স্থগিত করেন হাইকোর্ট।

এর বিরুদ্ধে আপিল করে বৈষম্যবিরোধী হজ এজেন্সির মালিক। এর মধ্যে সম্প্রতি সাধারণ সভার তারিখ ঘোষণা করে হাব। পরে এর বিরুদ্ধে চেম্বার আদালতে সম্পূরক আবেদন করা হয়। আবেদনের শুনানি নিয়ে সাধারণ সভা স্থগিত করেন চেম্বার আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর