Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২৪ ১৮:২৪

শিরোইল বাস টার্মিনাল এলাকায় অবস্থানরত শ্রমিকরা। ছবি: সারাবাংলা।

রাজশাহী: শ্রমিকদের মধ্যে বিরোধের জেরে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

সোমবার (২৮ অক্টোবর) সকালে রাজশাহীর পরিবহন শ্রমিকেরা নগরের শিরোইল বাস টার্মিনাল এলাকায় অবস্থান নিয়ে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। সন্ধ্যা ৬টা এ প্রতিবেদন খেলা পর্যন্ত বাস চলাচল বন্ধ ছিল।

সকালে রাজশাহীর আল-মাহি পরিবহন নামে একটি বাসের চালক সাঈদ হাসান চাঁপাইনবাবগঞ্জের পরিবহনশ্রমিকদের হাতে মারধরের শিকার হন। এ ঘটনায় শ্রমিকেরা বাস টার্মিনাল এলাকায় অবস্থান নিয়ে মারধরের সঙ্গে জড়িতদের বিচারের দাবিতে স্লোগান দেয়।

জানা গেছে, সকালে সাঈদ হাসান বাস নিয়ে চাঁপাইনবাবগঞ্জে গেলে তিনিসহ তার বাসের তিনজন শ্রমিককেই মারধর করা হয়। এ ছাড়া আল নাহিদ নামের রাজশাহীর আরেকটি বাস চাঁপাইনবাবগঞ্জে ঢুকলে চালক, তার সহকারীসহ তিনজনকে মারধর করা হয়। এর প্রতিবাদে রাজশাহীর পরিবহনশ্রমিকেরা বাস চলাচল বন্ধ করে দেন। লোকাল, গৌড় স্পেশাল, মহানন্দাসহ সব বাসই বন্ধ রয়েছে। রাজশাহীর ওপর দিয়ে চাঁপাইনবাবগঞ্জ যেতে দেওয়া হচ্ছে না ঢাকা রুটের বাসগুলোকেও।

রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, শনিবার রাতে রাজশাহীর একটি বাসে চাঁপাইনবাবগঞ্জের একজন পরিবহন শ্রমিক ছিলেন। ভাড়া নিয়ে তার সঙ্গে রাজশাহীর বাসের শ্রমিকের কথা কাটাকাটি হয়। বাসটি চাঁপাইনবাবগঞ্জে ঢুকলে এর চালক ও তার সহকারীসহ তিনজনকে মারধর করা হয়। বিষয়টির সমাধানের জন্য গতকাল চাঁপাইনবাবগঞ্জে গিয়ে দুই পক্ষ আলোচনায় বসে। কিন্তু আজ সকালে রাজশাহীর দুটি বাস চাঁপাইনবাবগঞ্জে ঢুকলে শ্রমিকদের মারধর করা হয়।

বিজ্ঞাপন

রফিকুল ইসলাম বলেন, বাস বন্ধ রাখলে যাত্রীদের দুর্ভোগ হবে। সরকারের বদনাম হবে। তাই তারা চাচ্ছেন, চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত না হলেও অন্তত রাজশাহীর গোদাগাড়ী পর্যন্ত বাসগুলো চলুক। কিন্তু শ্রমিকেরা বলছেন, গোদাগাড়ী পর্যন্ত বাস চালালে তেলের খরচই উঠবে না। তাই তারা রাজি নন। এখন কীভাবে সমস্যার সমাধান করা যায় সে বিষয়টি তারা দেখছেন।

রাজশাহীর শ্রমিকদের অভিযোগ, চাঁপাইনবাবগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বিষয়টি সমাধান না করে জটিল করছেন। তার ইন্ধনেই রাজশাহীর শ্রমিকদের মারধর করা হয়েছে।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে আনোয়ারুল ইসলাম বলেন, ‘জাতে আমরা শ্রমিক। কথায় কথায় উত্তেজিত হই, মারধর করি। এভাবেই চলছে।’

সারাবাংলা/এসআর

বাস চলাচল বন্ধ রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুট

বিজ্ঞাপন
সর্বশেষ

রিসেট বাটন ও ব্যথিত বেদন
২৮ অক্টোবর ২০২৪ ১৮:০৯

সম্পর্কিত খবর