Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনার ৫ স্থানে ভর্তুকিমূল্যে কৃষিপণ্য বিক্রি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২৪ ১৮:৪৫

খুলনায় ভর্তুকিমূল্যে কৃষিপণ্য ওপেন মার্কেট সেল (ওএমএস) এর উদ্বোধনে কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মাসুদ করিম

খুলনা: কৃষি বিপণন অধিদপ্তরের উদ্যোগে নগরীর নিম্নআয়ের মানুষের জন্য খুলনার পাঁচটি স্থানে ভর্তুকিমূল্যে সবজিসহ কৃষিপণ্য বিক্রি শুরু হয়েছে।

স্থানগুলো হলো- শিববাড়ি মোড়, বাংলাদেশ ব্যাংক মোড়, খুলনা মেডিকেল কলেজের সামনে রাস্তা সংলগ্ন স্থান, দৌলতপুর বাসস্ট্যান্ড ও খালিশপুর ওয়ান্ডারল্যান্ড পার্কের সামনে।

বিক্রয়কেন্দ্রগুলো থেকে একজন ব্যক্তি তিনশত ২০ টাকা মূল্যে মোট এক ডজন ডিম, তিন কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক কেজি পটল ও ৭৫০ গ্রাম পেঁপে কিনতে পারবেন।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারমূল্য স্থিতিশীল না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে। প্রয়োজনে নগরীতে বিক্রয় কেন্দ্রের সংখ্যা বাড়ানো হতে পারে।

সোমবার (২৮ অক্টোবর) সকালে নগরীর শিববাড়ি মোড়ে ভর্তুকিমূল্যে কৃষিপণ্য ওপেন মার্কেট সেল (ওএমএস) এর উদ্বোধন শেষে কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মাসুদ করিম এসকল তথ্য জানান।

এসময় তিনি আরও বলেন, ‘প্রান্তিক জনগোষ্ঠীর মানুষেরা যাতে নিত্যপ্রয়োজনীয় কৃষিপণ্য স্বাচ্ছন্দ্যে ও সাশ্রয়ীমূল্যে কিনতে পারে সেজন্য এই ভর্তুকিমূল্যে পণ্যবিক্রির ব্যবস্থা করা হয়েছে। এর মাধ্যমে তাদের ওপর কৃষিপণ্যের মূল্যবৃদ্ধির ফলে সৃষ্ট আর্থিক চাপ কিছুটা হলেও কমে আসবে বলে আশা করা যায়। সপ্তাহে সাতদিনই এই বিক্রি কার্যক্রম চলবে।’

কৃষিপণ্য বিক্রি উদ্বোধনকালে খুলনার বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) আবু রায়হান মুহম্মদ সালেহ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম-সহ সরকারি কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এনজে

কৃষি বিপণন অধিদপ্তর খুলনা বিক্রি ভর্তুকিমূল্যে কৃষিপণ্য

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর