Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেন হাগ বরখাস্ত, ইউনাইটেডের দায়িত্বে নিস্টলরয়

স্পোর্টস ডেস্ক
২৮ অক্টোবর ২০২৪ ১৯:০০

বরখাস্ত টেন হাগ, ইউনাইটেডের দায়িত্বে নিস্টলরয়

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের পদ থেকে তার বিদায়ের গুঞ্জনটা চলছিল বহুদিন থেকেই। তবে প্রতিবার গুঞ্জন উঠলেও শেষ পর্যন্ত এরিক টেন হাগের চাকরিটা বেঁচেই গিয়েছিল! শেষ পর্যন্ত ইউনাইটেডকে বিদায় বলতে হচ্ছে টেন হাগকে। ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে আজ জানানো হয়েছে, কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন টেন হাগ। তার বিদায়ের পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক ইউনাইটেড ফুটবলার রুড ভন নিস্টলরয়।

বিজ্ঞাপন

২০২২ সালের এপ্রিলে ইউনাইটেডের দায়িত্ব পান টেন হাগ। ধুঁকতে থাকা দলের দায়িত্ব নিয়ে সেবারের মৌসুমে দারুণ পারফর্ম করেছিলেন তিনি। সেই মৌসুমে তৃতীয় হয়েছিল ইউনাইটেড। টেন হাগ দলকে জিতিয়েছিলেন লিগ কাপও।

কিন্তু পরের মৌসুমেই খেই হারিয়ে ফেলে ইউনাইটেড। লিগে মাত্র ১৮টি ম্যাচ জিতেছিল তারা। চ্যাম্পিয়নস লিগ থেকে তারা বাদ পড়ে গ্রুপ পর্বে, লিগ কাপে বিদায় নিতে হয় চতুর্থ রাউন্ডে। সব মিলিয়ে প্রিমিয়ার লিগে ৮ম অবস্থানে শেষ করে ইউনাইটেড। সেবারই টেন হাগকে বরখাস্তের জোরালো গুঞ্জন উঠলেও শেষ পর্যন্ত সেটা হয়নি। এর পেছনে বড় কারণ মানা হয় ইউনাইটেডের এফএ কাপ জয়। সেবার ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এফএ কাপ জিতে সবাইকে চমকে দিয়েছিলেন টেন হাগ।

এই মৌসুমের শুরু থেকেই ধুঁকতে থাকা ইউনাইটেড কিছুতেই থিতু হতে পারছে না প্রিমিয়ার লিগে। ৯ ম্যাচে জয় মাত্র ৩টিতে, ইউরোপা লিগে এখন পর্যন্ত নেই কোনো জয়। সবশেষ গতকাল ওয়েস্ট হ্যামের কাছে ২-১ গোলে হেরেছে টেন হাগের দল। শেষ পর্যন্ত এই হারই কাল হয়েছে টেন হাগের। আজ এক বিবৃতিতে ইউনাইটেড জানিয়েছে, টেন হাগকে বরখাস্ত করা হয়েছে।

টেন হাগের পরিবর্তে ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ করা হয়েছে ক্লাবের সাবেক ডাচ ফুটবলার রুড ভন নিস্টলরয়কে। স্থায়ী কোচ না পাওয়া পর্যন্ত তিনিই সামলাবেন দলকে।

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর