Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকার কোনো রাজনৈতিক দলকে নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়নি

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২৪ ২০:১৭

ফাইল ছবি: প্রধান উপদেষ্টার প্রেস উইং

ঢাকা: অন্তর্বর্তী সরকার কোনো রাজনৈতিক দলকে নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ। তিনি বলেন, আপনারা জানেন সরকার ছাত্রলীগকে নিষিদ্ধ করেছে। তবে কোনো রাজনৈতিক দলকে নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়নি।

সোমবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এদিন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস প্রথমবারের মতো গণভবন পরিদর্শন করেন। পরে এ বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

পরিদর্শনকালে প্রধান উপদেষ্টা গণভবন জাদুঘরে ‘আয়নাঘরের’ একটি প্রতিরূপ নির্মাণ করা উচিত বলে অভিমত ব্যক্ত করেন। আবুল কালাম আজাদ বলেন, গণভবনকে জাদুঘর করার পাশাপাশি ‘আয়নাঘরের’ একটি রেপ্লিকা এখানে করা হবে।

শেখ হাসিনার অডিও রেকর্ড ফাঁস প্রসঙ্গে জানতে চাইলে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বলেন, ‘অডিও রেকর্ড না দেখে (শুনে) বলতে পারব না। ডিপ ফেকের মাধ্যমে অনেক সময় কণ্ঠ নকল করা যায়।’

রাষ্ট্রপতির অপসারণ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা নিয়ে উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান কথা বলেছেন। রাষ্ট্রপতি নিয়ে পলিটিক্যাল পার্টির সঙ্গে কথা বলে সলভ করা হবে।’

প্রসঙ্গত, সোমবার উচ্চ আদালতে আওয়ামী লীগকে সবধরনের রাজনৈতিক কর্মকাণ্ড থেকে বিরত রাখার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ, সারজিস আলম ও হাসিবুল ইসলাম এ‌ রিট দায়ের করেন।

সারাবাংলা/ইউজে/পিটিএম

টপ নিউজ নিষিদ্ধ রাজনৈতিক দল সিদ্ধান্ত হয়নি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর