Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমি জামায়াত ইসলামীর অমুসলিম শাখার সভাপতি নই: গোবিন্দ চন্দ্র প্রামাণিক

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর ২০২৪ ০০:০৪

গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেছেন, জামায়াতের সঙ্গে তার কোনো সংশ্লিষ্টতা নেই। ছবি কোলাজ: সারাবাংলা

ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় অমুসলিম শাখার সভাপতি হিসেবে তার নাম বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়াকে সাইবার সন্ত্রাসীদের কর্মকাণ্ড বলে দাবি করেছেন গোবিন্দ চন্দ্র প্রামাণিক। বলেছেন, এমন কোনো পদ-পদবি তার নেই।

সোমবার (২৮ অক্টোবর) বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ কথা বলেন। সারাবাংলার সঙ্গে আলাপেও তিনি একই কথা জানান।

বিজ্ঞাপন

গোবিন্দ চন্দ্র প্রামাণিক সারাবাংলাকে বলেন, একটি সাইবার গোষ্ঠীর সন্ত্রাসী চক্রের অপপ্রচারের শিকার হয়েছি। আমি কখনো কোনো রাজনৈতিক দলের সঙ্গে ছিলাম না। এখনো নেই। আমাকে সামাজিকভাবে হেয় করতে এমন অপপ্রচার চালানো হচ্ছে। আমি এমন অপপ্রচারের তীব্র নিন্দা জানাচ্ছি।

আইনের আশ্রয় নেওয়ার কথা জানিয়ে গোবিন্দ আরও বলেন, এ অপরাধের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমি আগামীকাল (মঙ্গলবার) ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করব। এ জন্য এরই মধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছি।

এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ হিন্দু মহাজোটের প্যাডে লেখা যে বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়েছে তাতে গোবিন্দ বলেছেন, আমি গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছি, একটি সাইবার সন্ত্রাসী চক্র বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় অমুসলিম শাখার সভাপতি হিসেবে আমার নাম ব্যবহার করে বিভিন্ন সোস্যাল মিডিয়ায় ব্যপক প্রচার করছে।

‘প্রকৃতপক্ষে আমি কখনোই জামায়াতে ইসলামী অমুসলিম শাখার সভাপতি বা কোন সদস্য ছিলাম না; এখনো নাই। আমি কখনো জামায়াতে ইসলামীরও সদস্য ছিলাম না, এখনো নই। শুধু তাই নয়, আমি কখনো কোনো রাজনৈতিক দলেরই সদস্য বা সমর্থক ছিলাম না, এখনো নই। আমি বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নামে একটি ধর্মীয়, সামাজিক, অরাজনৈতিক সংগঠনের প্রতিষ্ঠাতা মহাসচিব,’— বলেন গোবিন্দ চন্দ্র প্রামাণিক।
তিনি আরও বলেন, আমাকে সামাজিকভাবে হেয় করা, মানমর্যাদা ও সম্মান নষ্ট করা এবং আমার প্রতিষ্ঠিত বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের বিভিন্ন স্তরের নেতাকর্মী, সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের মধ্যে বিভ্রান্তি তৈরি করে দেশের বিভিন্ন শ্রেণির মধ্যে বিশৃঙ্খলা তৈরির জন্য একটি সাইবার সন্ত্রাসী চক্র জামায়াতে ইসলামীর ভুয়া প্যাড ও সই ব্যবহার করে এই মিথ্যা প্রচারণা করছে।

বিজ্ঞাপন

গোবিন্দ বিজ্ঞপ্তিতে আরও বলেন, এ বিষয়ে আমি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছি। সাইবার সন্ত্রাসী গ্রুপকে চিহ্নিত করে উপযুক্ত শাস্তি বিধানের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ জানাচ্ছি।

সারাবাংলা/কেআইএফ/টিআর

গোবিন্দ চন্দ্র প্রামাণিক জামায়াতে ইসলামী হিন্দু মহাজোট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর