Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীকে বিশ্বব্যাংকের প্রধান নির্বাহী’র ধন্যবাদ


১১ জুন ২০১৮ ১৭:৪৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: শিল্পোন্নত দেশগুলোর জোট জি-৭-এর সম্মেলনের শেষ ভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখা পেয়েছেন বিশ্বব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্রিস্টালিনা জর্জিভা। আর সেই সুযোগেই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানোর সুযোগ লুফে নিলেন তিনি।

ক্রিস্টালিনা জর্জিভা তার টুইটার অ্যাকাউন্টের একটি পোস্টে বলেন, শেষ মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখা পেয়ে গেলাম। এই সুযোগে আমাদের উন্নয়ন কাজের এই অংশীদারকে ধন্যবাদ জানানোর সুযোগটি নিলাম।

তিনি আরো বলেন, বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। এ ছাড়া, মিয়ানমার থেকে বিতাড়িত জনগোষ্ঠীকে আশ্রয় দিয়ে তিনি যে উদারতার নজির স্থাপন করেছেন, তাতে তাকে ধন্যবাদ জানাতেই হয়।

নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে জি-৭ সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে তার সাক্ষাতের মুহূর্তের একটি ছবিও পোস্ট করেছেন ক্রিস্টালিনা জর্জিভা।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের আগের মেয়াদে পদ্মা সেতু ইস্যুতে বিশ্বব্যাংকের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ছন্দপতন ঘটে। ওই সময়ে দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতু প্রকল্পে ঋণ দিতে অস্বীকার করে বিশ্বব্যাংক। অন্যরা যেন ঋণ না দেয়, সেই আহ্বানও জানায় সংস্থাটি। এ ঘটনায় ওই সময়কার যোগাযোগমন্ত্রী আবুল হোসেনকে পদত্যাগও করতে হয়।

ওই ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেদের অর্থায়নেই পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নের ঘোষণা দেন। সেই সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশের নিজস্ব অর্থায়নেই তৈরি হচ্ছে পদ্মা সেতু।

এ ছাড়া বিশ্বব্যাংকের পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগ আদালত পর্যন্ত গড়ালেও তা প্রমাণিত হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর