Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাহাড়ি ঢলে খাগড়াছড়ির শতাধিক গ্রাম প্লাবিত


১২ জুন ২০১৮ ১১:০৩

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

খাগড়াছড়ি: টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে খাগড়াছড়ির শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। টানা বর্ষণে পাহাড় ধসের শঙ্কা রয়েছে। এতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। জেলা সদরের মুসলিমপাড়া, গঞ্জপাড়া, মেহেদীবাগ, আরামবাগ, শব্দমিয়া পাড়া, মিলনপুর, সাতভাইয়া পাড়া মুখ, খবংপুড়িয়া, শান্তিনগর, অর্পণা চৌধুরী পাড়া, কল্যাণপুর।

সোমবার (১১ জুন) মাঝরাত থেকে বিভিন্ন নিন্মাঞ্চলের বাড়িঘরে পানি উঠতে শুরু করে। এতে করে সহস্রাধিক পরিবার পানিবন্দী হয়ে পড়েছেন। এছাড়া খাগড়াছড়ি শহরের বিভিন্ন অংশে অবস্থিত দোকান পাঠ ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি উঠছে। পানিবন্দী মানুষজন স্থানীয় সরকারি স্কুলগুলোতে আশ্রয় নিয়েছে।

পাহাড়ি ঢলের বন্যায় খাগড়াছড়ির  দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের ৫টি গ্রাম প্লাবিত হয়েছে। জেলার দীঘিনালা উপজেলার মাইনীনদীর দু‘কূল উপচে আশপাশের নিচু এলাকা তলিয়েছে। ছোটমেরুং বাজার ও আশপাশের সড়কে পানি উঠায় খাগড়াছড়ির সাথে রাঙ্গামাটির লংগদু উপজেলার সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বৃষ্টি বন্ধ না হওয়ায় এবং পাহাড়ি ঢল নামতে শুরু করায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। খাগড়াছড়ি শহরের চেঙ্গী নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় আশপাশের গ্রাম ও গ্রামীণ সড়ক পানির নিচে তলিয়ে গেছে।

পার্বত্য চট্রগ্রাম শরনার্থী বিষয়ক টাষ্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা হঠাৎ করে প্লাবিত এলাকায় জরুরি ত্রাণ তৎপরতাসহ সকল ধরনের মানবিক সাহায্য প্রদানের জন্য প্রশাসনসহ স্থানীয় সরকার পরিষদের নেতাদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম জানান, বন্যা দুর্গত যারা বিভিন্ন বিদ্যালয়ে আশ্রয় নিয়েছেন তাদের শুকনো খাবার, বিশুদ্ধ পানিসহ প্রয়োজনীয় ত্রাণ সরবরাহ করা হবে।

সারাবাংলা/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর