Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাচ্চু হত্যায় মামলা, ধর্মীয় উগ্রবাদকে প্রাধান্য দিয়ে তদন্ত


১২ জুন ২০১৮ ২৩:১১

।। শহীদ-ই-হাসান তুহিন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

মুন্সীগঞ্জ: সিরাজদিখানে বিশাখা প্রকাশনীর মালিক, সাংবাদিক ও ব্লগার শাজাহান বাচ্চু (৬০) হত্যায় মামলা দায়ের হয়েছে। তার স্ত্রী আফসানা জাহানা মঙ্গলবার (১২ জুন) সকালে বাদী হয়ে অজ্ঞাতপরিচয় চার জনকে আসামি করে সিরাজদিখান থানায় হত্যা মামলা দায়ের করেন। ইতোমধ্যে ধর্মীয় উগ্রবাদকে প্রাধান্য দিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

এদিন বিকেল ৪টায় কাকালদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে কাকালদী কবরস্থানে তার মায়ের কবরের পাশে দাফন করা হয়। এসময় উপস্থিত ছিলেন মধ্যপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল করিম।

এর আগে দুপুর ১২টার দিকে র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ, ঢাকা রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি মো. আসাদুজ্জামান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, র‌্যাব-১১ মুন্সীগঞ্জ ভাগ্যকূল ক্যাম্পের কমান্ডার নাহিদ হাসান জনি, সিনিয়র এএসপি (সিরাজদিখান-সার্কেল) আসাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন।

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম জানান, ইতোমধ্যে হত্যা মামলা দায়ের হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে। ধর্মীয় উগ্রবাদকে প্রাধান্য দিয়ে আমরা তদন্ত করছি। তবে পারিবারিক কলহের বিষয়টি তদন্তের বাহিরে রাখছি না। আশা করছি, দ্রুত অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

শাজাহান বাচ্চুর স্ত্রী আফসানা জাহান বলেন, আমার স্বামী ফেসবুকে লেখালেখি করত। মাঝে মধ্যে আমাকে বলত জঙ্গিরা তাকে হত্যার হুমকি দিচ্ছে।

শাজাহান বাচ্চুর মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ছাত্রী দূর্বা (২০) জানান, মরদেহ দেখার আগে বিশ্বাস করতে পারিনি বাবা মারা গেছে। জানি না কারা হত্যা করতে পারে। পুলিশের তদন্তে নিশ্চয়ই তা উঠে আসবে।

বিজ্ঞাপন

এদিকে এই হত্যাকাণ্ডের প্রতিবাদে মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সামনে এদিন (মঙ্গলবার) দুপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচার দাবি করেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

পূর্ব কাকালদী (মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়কের) তিন রাস্তার মোড়ে আনোয়ার হোসেনের ফার্মেসির সামনে বসেছিলেন শাজাহান বাচ্চু। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দুইটি মোটরসাইকেলে করে চার জন ব্যক্তি উপস্থিত হয়ে তাকে ধরে রাস্তায় নিয়ে যায়। এ সময় তারা ককটেল বিস্ফোরণ ঘটায় এবং আশপাশ থেকে মানুষজনকে সরে যেতে বলে। পরে শাজাহান বাচ্চুর বুকে গুলি করে।

এ ঘটনার সময় সিরাজদিখান থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মাসুম ওই রাস্তা দিয়ে মুন্সীগঞ্জ থেকে থানার দিকে যাচ্ছিলেন। পথে তিনি বিকট বিস্ফোরণের আওয়াজ পান এবং ঘটনাস্থলের দিকে গেলে একজনকে রাস্তায় পড়ে থাকতে দেখেন। বিদ্যুতের লাইনে কোনো সমস্যা হয়েছে বলে ধারণা করেন তিনি। কিন্তু দুর্বৃত্তরা এএসআই মাসুমের দিকে ককটেল ছুঁড়ে মারে। মাসুম পিস্তল বের করলে তারা মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, তা এখনও জানতে পারেনি পুলিশ। এ ঘটনায় জড়িত কাউকে আটকও করা যায়নি।

বিশাখা প্রকাশনীর স্বত্বাধিকারীকে গুলি করে হত্যা

সারাবাংলা/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর