Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউআইইউ জাতীয় বিতর্ক প্রতিযোগিতার সমাপনী শনিবার


২১ ডিসেম্বর ২০১৭ ১৬:৩৬

সারাবাংলা ডেস্ক

দশম ইউআইইউ জাতীয় বিতর্ক প্রতিযোগিতার সমাপনী আগামী শনিবার অনুষ্ঠিত হবে। বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে গত তিন নভেম্বর তারিখে জাতীয় এই বিতর্ক প্রতিযোগিতার শুরু হয় ।

বিশ্ববিদ্যালয়টির ধানমন্ডি ক্যাম্পাসে আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতায় চারটি পর্যায়ে এই আয়োজন পরিচালিত হয়। সারাদেশ থেকে অংশগ্রহণকারী বিতার্কিক, স্বনামধন্য বিচারকমণ্ডলীদের নিয়ে সাড়ম্বরে এ আয়োজন শুরু হয়।

ইউআইইউ জাতীয় বিতর্ক আয়োজনের প্রথম সপ্তাহে ছিল দ্বিতীয় আন্তঃস্কুল বাংলা বিতর্ক প্রতিযোগিতা। বাংলাদেশের বিভিন্ন স্কুল থেকে আসা মোট ২৪টি দল এই প্রতিযোগিতায় অংশ নেয়। এতে মতিঝিল গর্ভমেন্ট বয়েজ হাইস্কুল বিজয়ী ও মতিঝিল আইডিয়াল স্কুল রানার্স আপ হয়।

এরপর গত ৮ই নভেম্বর ১০ম আন্তঃবিশ্ববিদ্যালয় বাংলা বিতর্ক প্রতিযোগিতা ও ৬ষ্ঠ ইউআইইউ আন্তঃকলেজ বাংলা বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। একইদিনে ৬ষ্ঠ ইংরেজি আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। আন্তঃবিশ্ববিদ্যালয়ের এই বাংলা বিতর্ক প্রতিযোগিতায় সরকারি ও বেসরকারি মিলিয়ে ৩০টি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক দল অংশ নেয়।

ইউআইইউ জাতীয় বিতর্ক আয়োজনে বাংলাদেশের বিতর্কজগতের সংশ্লিষ্ট ও সাবেক সেরা বিতার্কিকরা বিচারকের দায়িত্ব পালন করেছেন। প্রতিযোগিতায় বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সভাপতি আবদুল্লাহ মো. শুকরানা, জ্যেষ্ঠ-সহসভাপতি সানাউল হক হিমেল, সহসভাপতি আজম কোরেশী সানিন, হাসানুল হক বান্নাহ, সহকারী সাধারণ সম্পাদক মৌনতা শাহারিন প্রমুখ বিচারক হিসেবে ছিলেন।

ইউআইইউ’র ধানমন্ডি ক্যাম্পাস প্রাঙ্গণে এই আয়োজনের সমাপনী অনুষ্ঠানের পর্দা নামবে আগামী শনিবার। একইদিনে আন্তঃবিশ্ববিদ্যালয় বাংলা এবং ইংরেজি আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এতে বিচারক হিসেবে থাকবেন বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সাবেক সভাপতি ও মিডিয়াব্যক্তিত্ব আবদুন নূর তুষার।

আয়োজকদের প্রত্যাশা সমাপনী আয়োজনে বাংলাদেশের বিতর্ক পরিবারের সকল সদস্যের উপস্থিতিতে মুখরিত হবে ইউআইইউ’র ধানমন্ডি ক্যাম্পাস প্রাঙ্গণ। জাতীয় এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজকরা জানিয়েছেন, ইউআইইউ ডিবেট ক্লাব দশমবারের মতো এই বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করেছে। এই ধারাবাহিকতা ভবিষ্যতেও বজায় রাখতে বদ্ধপরিকর বিশ্ববিদ্যালয়টির বিতার্কিকদের এই সংগঠন।

দশম ইউআইইউ জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে আছে ডিজিটাল প্লাটফর্ম সারাবাংলা ডট নেট ও ভিডিও কনটেন্ট পার্টনার হিসেবে রয়েছে র‌্যাবিটহোল বিডি।

ইউআইইউ জাতীয় বিতর্ক বিতর্ক প্রতিযোগিতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর