Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেট পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, আটক ৪০


২৩ জুন ২০১৮ ১৯:৫৭

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

সিলেট: সিলেটে ছাত্রদলের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ছাত্রদলের ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ মিছিল থেকে গ্রেফতার করেছে অন্তত ৪০ ছাত্রদল কর্মীকে।

শনিবার (২৩ জুন) বিকেলে নগরীর কাজিরবাজারের তোপখানা  এলাকা থেকে মিছিল করে সিলেট জেলা মহানগর ছাত্রদল। এ সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষকালে ছাত্রদল কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ এ সময় টিয়ারশেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। একই সময় নগরীর গুলশান সেন্টার, রং মহলের সামনে ও মীরাবাজারে ছাত্রদলের বিদ্রোহী গ্রুপের মিছিলে পুলিশ লাঠিচার্জ করে।

ছাত্রদলের নেতারা অভিযোগ করে বলেন, ‘কর্মীরা বিভিন্নস্থানে মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। তারা আমাদের ওপর আতর্কিত লাঠিচার্জ করে ও কাঁদুনে গ্যাস ছুড়ে। এ সময় আমাদের ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ মিছিল থেকে অন্তত ৪০ কর্মীকে আটক করে।’

সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল বলেন, ‘পুলিশের নির্বিচারে গুলিতে অনেক কর্মী আহত হয়েছে। তাদের গোপন স্থানে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

তবে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানিয়েছেন, ছাত্রদলের কমিটি নিয়ে সিলেটে দুই পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে। শনিবার বিকেলে উভয়পক্ষ মুখোমুখি অবস্থান নিলে পুলিশ তাদের তাড়িয়ে দেয়। এর মধ্যে কাজিরবাজারের তোপখানা এলাকার নেতাকর্মীরা পুলিশের উপর হামলা চালালে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল ও ফাকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ

তিনি আরও জানান,  সিলেট সিটি করপোরেশনের নির্বাচনের তফশিল ঘোষণা হয়ে গেছে। এ কারণে এখন আর দলীয় কর্মকাণ্ড চালানো যাবে না। সেটি তারা ইতিমধ্যে রাজনৈতিক দলগুলোকে জানিয়ে দিয়েছেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ১৩ই জুন সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এর মধ্যে বিদ্রোহী অংশও রাজপথে সক্রিয় রয়েছে। ইতিমধ্যে কর্মসূচি পালনে দুই পক্ষও মুখোমুখি হয়েছে। এর প্রেক্ষিতে সিলেটে উত্তেজনা বিরাজ করছে।

আরও পড়ুন: ছাত্রদলের নতুন কমিটি নিয়ে দুই গ্রুপ মুখোমুখি, দফায় দফায় সংঘর্ষ

সারাবাংলা/টিএম/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর