Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বপ্ন দেখতাম একদিন নৌকার প্রার্থী হবো: কামরান


২৪ জুন ২০১৮ ১৫:৫৩

।। বিলকিস আক্তার সুমি, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।  

সিলেট : নৌকা আমার জন্য বিশাল পাওয়া। স্বপ্ন দেখতাম একদিন নৌকা মার্কা নিয়ে প্রার্থী হবো। সেই স্বপ্ন পূরণ হয়েছে’ সারাবাংলার কাছে এমন আবেগ মিশ্রিত অনুভূতি প্রকাশ করেছেন সিলেট সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান।

রোববার (২৪ জুন) দুপুরে কামরান নিজ বাস ভবনে কথা বলেন সারাবাংলার সঙ্গে।

প্রশ্ন ছিল নৌকার মাঝি হয়ে কেমন লাগছে?- জবাবে তিনি বলেন, ‘এই প্রাপ্তি আমার জীবনের বিশাল প্রাপ্তি। নৌকা প্রতীকে নির্বাচনের স্বপ্ন অনেকদিন ধরে দেখছি। কিন্তু দলের সমর্থন পেলেও নৌকা পাইনি। এবার নৌকা পেলাম। প্রধানমন্ত্রীর আস্থা রক্ষায় সবাইকে নিয়ে এক সঙ্গে কাজ করব।’

সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান ১৯৬৯ সাল থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। এখন জীবনের পড়ন্ত বেলা। এই সময়ে এসে তিনি সিলেট মহানগর আওয়ামী লীগের দায়িত্ব পালনের পাশাপাশি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্যও। দলের একনিষ্ঠ কর্মী হিসেবে তিনি সিলেটে রাজনীতি করছেন। পাশাপাশি আপামর জনগণের নেতা ও জনপ্রতিনিধি হিসেবে পরিচিত।

দীর্ঘ রাজনৈতিক জীবনের অধিকারী কামরান ১৯৭৩ সালে প্রথম সিলেট পৌরসভার কমিশনার নির্বাচিত হয়েছিলেন। পরপর তিন বার তিনি কমিশনার নির্বাচিত হন। এরপর ১৯৯৫ সালে কামরান সিলেট পৌরসভার চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। সেই থেকে বদলে যাওয়ার দিন শুরু কামরানের। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে এই পর্যন্ত এসেছেন।

২০০২ সালে সিলেট পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীত করা হলে কামরান হন দায়িত্বপ্রাপ্ত মেয়র। এরপর ২০০৩ সালে সিলেট সিটি করপোরেশনের ইতিহাসের প্রথম নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হন। বিএনপির সরকারের সময় সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের মনোনিত প্রার্থী এম এ হককে পরাজিত করে তিনি মেয়র হন।

২০০৮ সালে ওয়ান ইলেভেনের সময় কারান্তরীণ হন কামরান। ওই সময় কারাগারে থেকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং বিপুল জনপ্রিয়তায় কামরান ঘরে জয় তুলে নেন।

২০১৩ সালে সিলেট সিটি করপোরেশেনে তৃতীয়বারের মতো নির্বাচনে তিনি অংশ নেন। কিন্তু হেফাজতি ঝড়সহ নানা কারণে কামরান ওই নির্বাচনে পরাজয় বরণ করেন।

দীর্ঘ জনপ্রতিনিধি জীবনে কামরান কখনো নৌকার কাণ্ডারি হতে পারেননি। তিনি কেবলমাত্র আওয়ামী লীগের সমর্থন নিয়ে নির্বাচন করেছেন। এবার কামরানের স্বপ্ন পূরণ হয়েছে। তিনি নৌকার প্রার্থী হয়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছেন।

সিটি করপোরেশন নির্বাচন বিষয়ে কামরান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বরাবরই আমার আস্থা ছিল। তিনি নৌকার দায়িত্বভার আমার কাঁধে দিয়েছেন। সেই দায়িত্ব মাথায় নিয়েই সামনের দিনগুলোতে আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী হয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যেতে চাই।’

সারাবাংলা/একে

আরও পড়ুন

সিলেটে কে হচ্ছেন বিএনপির মেয়রপ্রার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামের ৬ থানায় নতুন ওসি
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৩

স্টারে ফ্রি অফার
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৮

ওটিটিতে ’তুফান’ মুক্তির তারিখ ঘোষণা
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৪

ডাস্টবিনে পড়েছিল নবজাতকের মরদেহ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর