Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাংকে বেতন দেবে চসিকের শিক্ষার্থীরা


২৪ জুন ২০১৮ ১৯:৫৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত স্কুল-কলেজের শিক্ষার্থীরা ব্যাংকের মাধ্যমে তাদের ফি পরিশোধ করতে পারবে। ১ জুলাই থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এই কার্যক্রম শুরু করতে যাচ্ছে প্রিমিয়ার ব্যাংক।

রোববার (২৪ জুন) দুপুরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশন এবং প্রিমিয়ার ব্যাংক যৌথভাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এতে জানানো হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৯০টি স্কুল-কলেজের শিক্ষার্থীদের ফি নেওয়ার জন্য ৯০টি বুথ স্থাপন করবে প্রিমিয়ার ব্যাংক। শিক্ষার্থীদের অভিভাবকরা একটি সঞ্চয়ী হিসাব খোলার মাধ্যমে এসব বুথেই ফি পরিশোধ করতে পারবে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘আমাদের স্কুল-কলেজে ৬০ হাজার ছাত্রছাত্রী পড়ালেখা করছে। ব্যাংকের মাধ্যমে ফি প্রদান করা হলে হিসাবে স্বচ্ছতা আসবে। এছাড়া শিক্ষার্থী-শিক্ষকরা প্রসেসিংফি ছাড়া আরো বেশকিছু ব্যাংকিং সুবিধা পাবে।’

গত ৬ জুন চট্টগ্রাম সিটি করপোরেশনের সঙ্গে প্রিমিয়ার ব্যাংকের চুক্তি স্বাক্ষর হয়। এই চুক্তির অংশ হিসেবে প্রিমিয়ার ব্যাংক চট্টগ্রাম সিটি করপোরেশনের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জিপিএ-৫ পাওয়া ৫০ জন গরীব মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দেবে। এছাড়া প্রতি বছর ৫টি স্কুলে নতুন করে ৫টি মাল্টিমিডিয়া শ্রেণিকক্ষ স্থাপন করবে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা মোহাম্মদ আলী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবদুল জব্বার চৌধুরী, হেড অব রিটেইল বিজনেস মো. শামীম মোরশেদ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর